মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeরাজনীতিসরকার দুর্নীতির উন্নয়ন করেছে: ফখরুল

সরকার দুর্নীতির উন্নয়ন করেছে: ফখরুল

কাগজ প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বারবার বোঝাতে চাচ্ছে, বাংলাদেশের এমন উন্নয়ন হয়েছে যা অতীতে কখনো হয়নি। পৃথিবীর কাছে আজকে তা একটি রোল মডেল। কিন্তু আসলে এই উন্নয়নের ভেতরটা ফাঁকা। এই উন্নয়ন হলো দুর্নীতির উন্নয়ন। এই উন্নয়নের ফলে কিছু সংখ্যক মানুষ ধনী থেকে ধনী হয়েছে।
রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিউটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। স্বাধীনতা দিবসে নেতাকর্মীদের শপথ নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আমাদের প্রধান দায়িত্ব হচ্ছে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মধ্য দিয়েই আমাদের নেত্রী কে মুক্ত করা। তাকে মুক্ত করলেই গণতন্ত্র মুক্ত হবে। আসুন সকল অঙ্গ সংগঠন, সহযোগী সংগঠন আমরা জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করি, গণতন্ত্রকে মুক্ত করি।
তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর আবারও নির্যাতন নিপিরণের মধ্য দিয়ে ছদ্মবেশে একটা বাকশাল প্রতিষ্ঠা করেছে সরকার। আজকে বাংলাদেশের স্বাধীনতা বিপন্ন, সার্বভৌমত্ব বিপন্ন।
১৯৭১ সালের যে চেতনা, যে আদর্শকে সামনে নিয়ে এদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল এবং তা অর্জন করেছিলো সেই মুক্তিযুদ্ধের যে চেতনা তা আজ ভূলুণ্ঠিত হয়েছে। স্বাধীনতার অর্থ শুধু একটি পতাকা নয়, ভুখন্ড নয়। স্বাধীনতার অর্থ হচ্ছে এই ভূখণ্ড যারা বাস করে। তাদের সার্বিক দিক থেকে স্বাধীনতা। তাদের অর্থনৈতিক স্বাধীনতা, রাজনীতিক স্বাধীনতা এবং তাদের মুক্তির স্বাধীনতা।বর্তমান সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। এদেরকে সরানোর ছাড়া দেশের মানুষের মুক্তি সম্ভব নয়।
খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে ফখরুল বলেন, প্রতিদিন উনার শরীর খারাপের দিকে যাচ্ছে। কিন্তু এই সরকার তার চিকিৎসার ব্যবস্থা করছে না।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার যতই চেষ্টা করুক, ইতিহাস বিকৃতি করে শহীদ জিয়া রহমান কে মুছে দেয়া যাবে না। দেশের বর্তমান রাজনৈতিক সংকটের বিএনপিকে রাজনৈতিক শূন্যতা পূরণ করতে হবে। আজকে বিএনপি’র পবিত্র দায়িত্ব হচ্ছে দেশের গণতন্ত্র রক্ষা করা। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তবেই গণতন্ত্র মুক্তি হবে। খালেদা জিয়ার মুক্তি আইনি লড়াই হবে না লড়াই করতে হবে রাস্তায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments