মঙ্গলবার, মে ৭, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় বিনামূল্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে দেওয়া ভেড়াগুলো বিভিন্ন রোগে মারা যাচ্ছে

উল্লাপাড়ায় বিনামূল্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে দেওয়া ভেড়াগুলো বিভিন্ন রোগে মারা যাচ্ছে

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ক্ষুদ্র নৃ গোষ্ঠী পরিবারগুলোর আয়ের মাধমে জীবন মান উন্নয়নে প্রাণী সম্পদ বিভাগ থেকে বিনামূল্যে দেওয়া ভেড়া মারা যাচ্ছে। গত ক’দিনে বিভিন্ন রোগে ৬ টি ভেড়া মারা গেছে।

উল্লাপাড়া প্রাণী সম্পদ বিভাগ থেকে গত ৪ অক্টোবর উপজেলার ফাজিলনগর , তেলিপাড়া ও বেলাই গ্রামের বসতি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ২৮ পরিবারের মাঝে বিনামূল্যে ২ টি করে বিতরণ করা হয়। এর মধ্যে ফাজিলনগর গ্রামের ১০ পরিবার , তেলিপাড়ার ৮ পরিবার ও বেলাই গ্রামের ১০ পরিবারকে ভেড়া দেওয়া হয় বলে জানা গেছে ।

আজ শুক্রবার ফাজিলনগর ও তেলিপাড়া গ্রামে সরেজমিনে গিয়ে জানা যায় ছয় পরিবারের ৬টি ভেড়া রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। গতকাল বৃহস্পতিবার ফাজিলনগরের শ্যামল মাহাতোর একটি ভেড়া মারা গেছে। এর আগে ফাজিলনগর গ্রামের বিশ্বনাথ মাহাতো , সুনতী রাণী মাহাতো ও তেলিপাড়ার বিপ্লব মাহাতো , দীনেশ মাহাতো , গনেশ মাহাতোর একটি করে ভেড়া মারা গেছে।

প্রতিবেদককে ফাজিলনগরের শ্যামল মাহাতো , সুনতী রাণী মাহাতো ও তেলিপাড়ার বিপ্লব মাহাতো বলেন তাদেরকে বিনামূল্যে দেওয়া ভেড়াগুলো বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা গেছে। তারা চিকিৎসা করিয়েছিলো বলে জানান। শ্যামল মাহাতো বলেন তার একটি মারা গেছে। আরেকটি একই ধরণের রোগে আক্রান্ত হয়েছে।

উপজেলা ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকতা শামীম আখতার বলেন তিনি গত বুধবার বিষয়টি জেনে ফাজিলনগর গ্রামে গিয়ে ভেড়া দেওয়া পরিবারগুলোকে রোগ প্রতিরোধ ও রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসার দরকারী ব্যবস্থার পরামর্শ দিয়েছেন। এছাড়া ভেড়াগুলো যত্ম নিতে পরামর্শ দিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments