মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাএবার পানিতে নেমে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

এবার পানিতে নেমে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

আব্দুল লতিফ তালুকদার: ‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ-শেখ হাসিনার বাংলাদেশ’, এই শ্লোগানকে সামনে নিয়ে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌর সভার সিলিমপুর গ্রামের হতদরিদ্র প্রান্তিক চাষি কৃষক মোহাম্মদ আলীর ডাকে ছুটে এসে তার ক্ষেতের পানিকে উপেক্ষা করে পাকা ধান কেটে দিলেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেল ও উপজেলা ছাত্রলীগ। রবিবার (২৬ মে) সকাল ১১ টায় জেলা ছাত্রলীগের সিনিয়র সিনিয়র যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেলের নেতৃত্বে জেলা ও উপজেলা ছাত্রলীগ কর্মীরা ধান কেটে ওই গরীব কৃষকের পাশে দাঁড়ান। সোমবার (২৭ মে) সকালে ধান কেটে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সদস্য মাসুদ রানা। কৃষক মোহাম্মদ আলী জানান, আমি ৬০ শতাংশ জমিতে ধান চাষ করেছিলাম এবং ফলনও ভাল হয়েছে। ধান পাহার পর টেহা ও কামলা না পাইয়া আমার ক্ষেতের পাহা ধান কাটতে পারি নাই, তাই ধান নষ্ট হয়ে গ্যাতা ছিল। খবর পাইয়া ছাত্রলীগের নেতারা আইসা আমার ক্ষেতের ধানগুলা কাইটা দিয়া যায়। এতে আমি বেজায় খুশি, সব মিলিয়ে আমার প্রায় দশ হাজার টেহা বাঁইচা গেছে। জেলা ছাত্রলীগের সিনিয়র সিনিয়র যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেল জানান, ধান চাষি কৃষক মোহাম্মদ আলী যখন টাকা ও শ্রমিকের অভাবে ধান কাটতে না পারার খবর জানতে পারি এবং পরের দিন গিয়ে ধান কেটে দেই। এ হতদরিদ্র কৃষককে ধান কেটে দিয়ে সহযোগিতা করতে পেরে আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা গর্বিত। এ সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সদস্য মাসুদ রানা, হিমেল, আকাশ, কালিহাতী উপজেলা ছাত্রলীগ নেতা সাহেদ, রানা তালুকদার, মামুন সিদ্দিকী, সাগর হোসেন, আতিক, মামুন, রায়হান হোসেন ও শরিফসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ ছাড়াও সকালে উপজেলার হরিপুর দক্ষিণ পাড়া করবস্থান যাওয়ার ভাঙা রাস্তা নিজেরাই মাটি কেটে রাস্তা মেরামত করে দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। প্রসঙ্গত, শ্রমিকের মূল্য বৃদ্ধি ও ধানের দাম কম হওয়ায় আব্দুল মালেক প্রতীকি প্রতিবাদ হিসেবে তার ধান ক্ষেতে গত রোববার (১২ই মে) দুপুরে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা এলাকার আব্দুল মালেক সিকদার নামের এক কৃষক ধানের ন্যায্য মূল্য না পেয়ে নিজের পাকা ধানে আগুন

দিয়ে অভিনব প্রতিবাদ জানান। মালেক সিকদারের এই প্রতিবাদে বিষ্ময় প্রকাশ করেছেন এলাকার অধিকাংশ কৃষক। পাকা ধানে আগুন দেখে অনেকেই ছুটে আসেন। এ ঘটনাটি দেশব্যাপি চাঞ্চল্যতার সৃষ্টি হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments