মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাসেতু দেবে গিয়ে ঢাকা-বগুড়া মহাসড়কে যান চলাচল বন্ধ

সেতু দেবে গিয়ে ঢাকা-বগুড়া মহাসড়কে যান চলাচল বন্ধ

বাংলাদেশ প্রতিবেদক: সিরাজগঞ্জের রায়গঞ্জে ঢাকা-বগুড়া মহাসড়কের ভুইয়াগাঁতী ব্রিজ দেবে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। দুর্ঘটনা এড়াতে বুধবার সন্ধ্যা থেকে ওই রুটে যান চলাচল বন্ধ করা হয়।
জানা যায়, অধীক ঝুঁকিপূর্ণ হওয়ায় বছর খানেক আগে এর সংলগ্ন স্থানে আরেকটি নতুন ব্রিজের কাজ শুরু করা হয়। তবে সেটি এখনও সম্পন্ন না হওয়ায় বারবার মেরামত করে চালু রাখা পুরাতন এই ব্রিজটি চাপ সহ্য করতে না পেরে বুধবার বিকালে দেবে যায়।
এ দিকে চার লেনের কাজ চলায় মহাসড়কটি খোঁড়াখুঁড়ির কাজ ও নতুন সেতু নির্মাণের আগে বিকল্প ব্যবস্থা না থাকায় যাত্রী সাধারণ চরম ভোগান্তিতে পড়ছেন বলে অভিযোগে জানা গেছে।
হাটিকুমরুল থানার ওসি আখতারুজ্জামান বলেন, ব্রিজের ক্ষতি হওয়ায় দুর্ঘটনা এড়াতে বুধবার সন্ধ্যায় বগুড়া রুটে যান চলাচল বন্ধ করা হয়। তবে বনপাড়া ও সিরাজগঞ্জ জেলা শহর হয়ে বিকল্প পথে যান চলাচল করছে।
এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্রিজসংলগ্ন বিকল্প রাস্তা প্রস্তুত হবে বলে আশা করছি।
আন্তঃজেলার ট্রাকচালক রুহুল আমিন বলেন, দীর্ঘদিন এমন ব্যস্ততম মহাসড়কের ব্যবহার অনুপযোগী সেতুটি বন্ধ রেখে বিকল্প ডাইভারশন রোড তৈরির প্রয়োজন ছিল। কারণ গত কয়েক বছর থেকেই এই ব্রিজটি অতি ঝুঁকিপূর্ণ বলা হয়েছিল।
বুধবার বিকালে ব্রিজের মূল অংশের বেশীর ভাগ দেবে গিয়ে যান চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments