মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাকুমারখালীতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, পুলিশসহ আহত ৪০

কুমারখালীতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, পুলিশসহ আহত ৪০

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার কুমারখালীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে বিল্লাল হোসেন (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি সান্দিয়ারা গ্রামের মৃত মোফাজ্জেল হোসেনের ছেলে।

সোমবার সকালে ঘণ্টাব্যাপী চলা এই সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৪০জন আহত হয়েছেন। তাদের কুমারখালী উপজেলা ও জেলা সদরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এলাকায় অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে এ ঘটনায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমন ও ডাঁসা গ্রামের মুক্তিযোদ্ধা দুলাল শেখের শিল্পপতি ছেলে মামুনের মধ্যে নানা বিষয় নিয়ে দীর্ঘদিন যাবত কোন্দল চলে আসছিল। কয়েকদিন আগে সান্দিয়ারা বাজারে মামুনের এক সমর্থক মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় তার হেডলাইটের আলো সমুন সমর্থকের চোখে পড়লে তিনি তর্কে জড়িয়ে পড়েন। এ নিয়ে বাজারে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনা নিয় উভয় পক্ষ এলাকায় মহড়া দিতে থাকে। তারই জের ধরে সোমবার সকালে সান্দিয়ারা বাজারে দু’ পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হয়। সকাল ১১টার দিকে সংঘসের্ষ জড়িয়ে পড়ে উভয় পক্ষের লোকজন। এ সময় ইট পাপকেল নিক্ষেপ করে দুই পক্ষ। এছাড়া ঢাল, ফলা, হাসুয়া, রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট নিক্ষেপ শুরু করে। ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয়পক্ষের ৪০জন আহত হয়েছে। ৬ পুলিশ সদস্য মারাত্মক জখম হয়েছেন। আর ঘটনাস্থলেই মারা যান বিল্লাল হোসেন। তার শরীরে একাধিক রাবার বুলেটের চিহ্ন রয়েছে। তবে তার মত্যু হার্ট অট্যাকে হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

এদিকে খবর পেয়ে দুপুর ১২টার দিকে পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও আতিকুর রহমান আতিক ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা পুরো এলাকা ঘুরে দেখেন। এলাকার মানুষকে শান্ত থাকার আহবান জানান। পুলিশের পক্ষ থেকে সব ধরণের নিরাপত্তা দেয়ার কথা জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সামিউর রহমান সমুন তার লোকজন নিয়ে মামুন সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশের ওপরও তাদের লোকজন হামলা চালায়। এতে আমাদের ৬ সদস্য আহত হয়েছেন। একজনের অবস্থা খারাপ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১০জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় একাধিক মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আর রাবার বুলেট বিল্লালের শরীরে লাগলেও তার মৃত্যু হয়েছে হার্ট অ্যাটাকে।

কুমারখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল হোসেন বলেন, বিল্লাল হাসপাতালে আসার আগেই মারা গেছেন। মৃত অবস্থায় আমরা তাকে পেয়েছি। তার শরীরে রাবার বুলেটের আঘাতের চিহৃ থাকলেও তার আঘাতেই মৃত্যু হয়েছে এমনটা বলা যাচ্ছে না। ময়নাতদন্তের পরই প্রকৃত কারণ বলা যাবে। অন্য কোন কারণেও মারা যাতে পারেন।

আওয়ামী লীগ নেতা সমুন জানান,‘ তার লোকজনের ওপর মামুনের লোকজন হামলা করেছেন। এতে তার এক সমর্থক মারা গেছেন।

আর এসব ঘটনার জন্য মামুন দোষারোপ করেন সমুনকে। তিনি বলেন, সুমনের উষ্কানির কারণেই এলাকা অশান্ত হয়ে উঠেছে। ফায়দা লুটতেই পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। এর জন্য সব দায় সমুনের।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments