রবিবার, মে ৫, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তিআর কোনো বিজ্ঞাপন দিতে পারবে না গ্রামীণফোন

আর কোনো বিজ্ঞাপন দিতে পারবে না গ্রামীণফোন

কাগজ ডেস্ক: সেবার প্যাকেজ, অফার বা কলরেট তথ্য জানিয়ে কোনো মাধ্যমে বিজ্ঞাপন দিতে পারবে না মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন। সোমবার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গ্রামীণফোনকে সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ার (এসএমপি) ঘোষণার পর এবার প্রতিষ্ঠানটির জন্য করণীয় ও বর্জনীয় নির্ধারণ করে দেওয়া হলো।

বিটিআরসি’র চিঠিতে আরও বলা হয়, অন্য কোনো প্রতিষ্ঠানের সঙ্গে স্বতন্ত্র এবং একক স্বত্ত্বাধিকার চুক্তিও করা যাবে না।

কোনোভাবেই মাসে কল ড্রপের সর্বোচ্চ হার ২ শতাংশের বেশি হতে পারবে না। এমএনপি লকের ক্ষেত্রে মেয়াদ হবে ৩০ দিন। দেশব্যাপী কোনো ধরনের মার্কেট কমিউনিকেশন করা যাবে না।

বিটিআরসি’র মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান গণমাধ্যমকে বলেন, নতুন প্যাকেজ বা অন্য কোনো সেবার ক্ষেত্রে গ্রামীণফোন আর কোনো বিজ্ঞাপন দিতে পারবে না।

তিনি আরও বলেন, মোবাইল ফোনের সেবার মান নিশ্চিত করতে কমিশন প্রতিশ্রুত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কোয়ালিটি অব সার্ভিস রেগুলেশন অনুযায়ী, ইতোমধ্যে সেবা দেওয়ার ক্ষেত্রে অপারেটরগুলোকে বিভিন্ন নির্দেশনা পাঠানো হয়েছে। সেবার মানের বিষয়ে কমিশনের নির্দেশনা অমান্য করার কোনো সুযোগ নেই। এ ক্ষেত্রে জরিমানা ও শাস্তির বিধান উপেক্ষা করাও সুযোগ নেই।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি গ্রামীণফোনকে এসএমপি ঘোষণা করে বিটিআরসি। এই ঘোষণার ফলে, বাজার নিয়ন্ত্রণে কোম্পানিটির একচেটিয়া ক্ষমতা হ্রাস পাবে। অন্যান্য কোম্পানির ক্ষেত্রে বাজারে তৈরি হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments