মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাপাবনার ১৫টি মন্দিরের শিমুল বিশ্বাসের আলমীরা প্রদান

পাবনার ১৫টি মন্দিরের শিমুল বিশ্বাসের আলমীরা প্রদান

কামাল সিদ্দিকী: মন্দির ভিত্তিক পাঠাগার ও ধর্মীয় বই পড়াশুনায় উদ্বুদ্ধ করণের জন্য এড. শামসুর রহমান শিমুল বিশ^াস ব্যাক্তিগত উদ্যোগে পাবনা জেলার ১৫টি মন্দিরে স্টীলের আলমীরা প্রদান করেন।

বুধবার পাবনা কেন্দ্রীয় শ্রী শ্রী জয়কালী মন্দির চত্তরে শ্রী শ্রী জয়কালীবাড়ী মন্দিরের সভাপতি বিনয়জ্যোতি কুন্ডুর সভাপতিত্বে মন্দির ভিত্তিক পাঠাগারের জন্য আলমীরা প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড. সনৎ কুমার সরকার, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক আখিনুর ইসলাম রেমন, প্রেসক্লাবের কাষাধ্যক্ষ সুশীল তরফদার ও প্রদ্যুৎ কুমার দত্ত ও সাংবাদিক জহুরুল ইসলাম । এছাড়া আলমীরা গ্রহনকারীদের পক্ষ থেকে বক্তব্য দেন তড়িৎ কুমার কুন্ডু (সুজানগর), এড. জয়দেব কুন্ডু (চাটমোহর) প্রমুখ। মন্দিরগুলোর পক্ষে আলমীরা গ্রহন করেন শ্রী শ্রী জয়কালীবাড়ি মন্দিরের সভাপতি শ্রী বিনয়জ্যোতি কুন্ডু, শ্রীশ্রীঠাকুর অনুকুলচন্দ্র সৎসঙ্গ, হিমাইতপুর এর ও পক্ষ থেকে তড়িৎ কুমার বর্মন, শ্রীশ্রী রাধা গোবিন্দ মন্দিরের পক্ষে প্রদ্যুৎ কুমার দত্ত, শ্রী মদন মোহন মন্দিরের লাহিরী পাড়া’এর পক্ষে এড. সনৎ কুমার সরকার, শ্রী শ্রী সিদ্ধিশ^রী কালিমাতা মন্দির যুগিপাড়ার পক্ষে শ্রামল কুমার বসাক, হাড়িয়া শ্রীশ্রী কালিমাতা মন্দির এর পক্ষে বিকাশ সরকার, বেড়া কেন্দ্রীয় হরিবাড়ি মন্দির বেড়া এর পক্ষে মহাদেব দত্ত, শ্রীশ্রী মেন্দা কালিমাতা মন্দির ভাঙ্গুড়ার পক্ষে সুভাস চন্দ্র সূত্রধর, শ্রী শ্রী দুর্গা মন্দির সাহাপাড়া চাটমোহর এর পক্ষে এড. জয়দেব কুন্ডু, কেন্দ্রীয় কালিমন্দির আটঘড়িয়া এর পক্ষে সঞ্জিত কুমার সরকার , দাশুড়িয়া বাড়োয়ারী দেবক্রিয়া মন্দিরের পক্ষে প্রদীপ কুমার রাম, সুজানগর সিদ্ধিশ^রী কালিমাতা মন্দিরের পক্ষে সুবোধ কুমার সরকার ও সাহাবাড়ী মন্দির শালগাড়িয়ার পক্ষে বিশ^জিৎ রায়। প্রধান অতিথি প্রফেসর শিবজিত নাগ বলেন, অসম্প্রদায়িক শক্তির বিকাশ একমাত্র বই পাঠের মাধ্যমেই সম্ভব। ধর্ম, বর্ণ নির্বিশেষে সব ধরনের পাঠদানের বই সংরক্ষনের জন্য আলমীরাগুলো সহায়ক ভুমিকা পালন করবে। মন্দির ভিত্তিক পাঠাগার ও ধর্মীয় বই পড়াশুনায় উদ্বুদ্ধ কর্মসূচির উদ্যোক্তা এড. শামসুর রহমান শিমুল বিশ^াস বলেন, বই হল জ্ঞানের আধার। সকল অন্ধকারকে দুরীভুত করে জ্ঞান। বই হল বর্ন, ধর্ম সকল মানুষের।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments