শাহজাদপুরে নৌকা ৭ ও ধানের শীষে ১৪ জনের মনোনয়ন পত্র সংগ্রহ

হাসানুজ্জামান তুহিন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় গ্রামগঞ্জে চায়ের দোকানে আড্ডা, কর্মস্থল সহ বিভিন্নস্থানে একাতিত্ব বন্ধু সমাবেশে হিসাব মেলাতে পারছে না কেউই। যার যার নিজস্ব বিশ্লেষণমূলক যুক্তি তুলে ধরছে নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে । বাকী আর মাত্র কয়েক দিন। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নির্বাচনের ময়দান সরব হবে নৌকা, ধানের শীষ বা অন্যান্য মার্কার প্রার্থীদের ব্যস্তমূখর ভোট প্রার্থনার মধ্যে দিয়ে। নিজ দলের দলীয় মনোনয়ন প্রার্থনা করে বুক ভরা আসা নিয়ে ফরম কিনেছেন। জনসেবা সহ নানান স্বপ্ন এখন তাদের চোখের সামনে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিলের দিন তারিখ মোতাবেক মনোনয়ন পত্র জমা দেওয়ার তারিখ নতুন করে নির্ধারন হওয়ায় দলীয় মনোনয়নের আবেদনের তারিখও বাড়ানো হয়। এতে করে দলের ভক্ত অনুরাগীদের মধ্যে দলের কাছে মনোনয়ন প্রত্যাশা করে ফরম কেনার হিরিক পড়ে যায়।

ক্ষমতাশীল আওয়ামীলীগের নৌকা প্রতীকের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জন্য মোট ৭ জন। তারা হলেন, জনাব হাসিবুর রহমান স্বপন, মেরিনা জাহান কবিতা, চয়ন ইসলাম, ড. সাজ্জাদ হায়দার লিটন, এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু, সাইফুল ইসলাম, আলম রেজা।
অপরদিকে, নির্বাচনের আওয়ামীলীগের প্রধান প্রতিদ্বন্দ্বি ও প্রতিপক্ষ বিএনপি’র ধানের শীষ প্রতীকের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন উল্লেখযোগ্য সংখ্যক, ১৪ জন বলে জানা গেছে। তারা হলেন, জনাব কামরুদ্দিন এহিয়া খান মজলিশ সারোয়ার, কে, এম, তারিকুল ইসলাম আরিফ, ড. এম, এ, মুহিত, গোলাম সরোয়ার, হোসাইন শহীদ মাহমুদ গ্যাদন, ইকবাল হোসেন হিরু, নজরুল ইসলাম, এ্যাড. হুমায়ুন কবীর, খান মোহাম্মদ ইব্রাহিম, মুস্তাফিজুর রহমান মনির, হাফিজুর রহমান মিন্টু, আরিফুজ্জামান আরিফ, জাহাঙ্গীর হোসেন শামীম, আব্দুস সালাম।
১৪ দলীয় ঐক্যজোটের শরীক দল জাসদের পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিশিষ্ট সাংবাদিক শাহজাদপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, উপজেলা জাসদের সভাপতি শফিকুজ্জামান শফি, বাম গণতান্ত্রিক ফ্রন্টের পক্ষে এ্যাড. আনোয়ার হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষে আলহাজ মিজবাহ উদ্দিন, হুসাইন মোহাম্মদ এরশাদের নাঙ্গল প্রতীকের প্রত্যাশা করে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাহান চৌধুরী। মাঠ পর্যায়ের কোন প্রার্থী বর্তমান উপস্থিত না থাকলেও ভক্ত অনুরাগীরা আসা ও দুঃচিন্তার মধ্যে সময় কাটাচ্ছেন দলীয় প্রতীকের পক্ষে ভোট চেয়ে এবং জন সাধারণকে তাদের পছন্দের প্রার্থী মনোনয়ন পাচ্ছেন এই আশ্বাস ব্যক্ত করে ভোটারের দ্বারে দ্বারস্থ হচ্ছেন তারা।