বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে ড্রাইভারকে হত্যা করে গাড়ি ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে ড্রাইভারকে হত্যা করে গাড়ি ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন

রবিউল ইসলাম: লক্ষ্মীপুরে ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেওয়া হয়। বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে এ রায় দেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ শাহেনূর। দন্ডিতরা হলেন, সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি (২১), শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল (২১), আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক (২৩) এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাই’র ছেলে মো. রিয়াজ (২৫)। দন্ডিত সকল আসামী পলাতক রয়েছে। মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কার (ঢাকা মেট্রো জিএ : ৩১-৭৮৪৮) ভাড়া করে আসামীরা। ওইদিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় এনে ড্রাইভার নাজমুল আহসানকে কুপিয়ে হত্যা করে গাড়িটি ছিনতাই করে তারা। নাজমুল আহসান চাপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের মো. আনোয়ার হোসেন মালু’র ছেলে। এ ঘটনায় ২২ জুন, ২০১৩ সালে গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শাহীন তারেক ঢাকা দক্ষিণখান এলাকার সিরাজ উদ্দিন আহমদের ছেলে। পরে চাঁদপুর থেকে ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এরই সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তিতে জানা যায় এ হত্যার রহস্য। ২০১৪ সালের ২০ অক্টোবর ৪ জনকে আসামী করে চার্জশীট দাখিল করে পুলিশ। ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দীর্ঘ শুনানি শেষে এ রায় দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন সাংবাদিকদের জানা, ড্রাইভার নাজমুল আহসান হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। ৩০২/৩৪ ধারা

মোতাবেক সশ্রম যাবজ্জীবন ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড দেওয়া হয়। ৪২০ ধারা মোতাবেক প্রত্যেক আসামীকে আরো পাঁচ বছর বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তবে এ মামলার আসামীরা জামিনে গিয়ে পলাতক রয়েছে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments