সদরুল আইন: গাজীপুরের শ্রীপুর থানার ভাওয়াগড় ইউনিয়নের টোকাই লিটন।যার নামের সাথে জড়িয়ে আছে এরশাদ শিকদারের লোমহর্ষক ঘটনার মত মর্মন্তদ অসংখ্য বাস্তব কাহিনি। ভাওয়ালগড় ইউনিয়নের অসংখ্য মানুষ জানান, টোকাই লিটন এক সময় সাবেক এমপিপুত্র দুর্জয়ের অন্যতম সিপাহসালার ছিল। সে সময় সে ভূমিদস্যূতা, মাদক ব্যবসা এবং থানা প্রশাসন ও পুলিশের মাধ্যমে সাধারন মানুষের উপর চালাত লোমহর্ষক নির্যাতন।

টোকাই লিটন মানেই ভাওয়ালগড়ে জীবন্ত আতংক।তার বহুমুখি আতংকে ভাওয়ালগড়ের পবিত্র মাটি এক সময় কাঁপত।তার অত্যাচারের কল্পকাহিনি এখনো লোকমুখে প্রচলিত।

জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসনে আ’লীগের প্রার্থি পরিবর্তনের পর টোকাই লিটন রঙ বদলায়। সে কিছুদিন নিরব থাকার পর নৌকার লোক পরিচয়ে সুকৌশলে সাংসদ ইকবাল হোসেন সবুজের রাজনীতিতে নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা চালায়।

তারই অংশ হিসেবে টোকাই লিটন জেলা আ’লীগের ২ জন শীর্ষ নেতার সাথে সখ্যতা গড়ে তুলে ফিরে আসতে চেষ্টা চালাচ্ছে সাংসদ সবুজের রাজনীতিতে, এমন অভিযোগ করেছেন ভাওয়ালগড়ের অসংখ্য মানুষ।

দূর্জয় ব্লকের ভাওয়ালগড় ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক টোকাই লিটন সম্পর্কে ওই এলাকার লোকজন বলেন,”সে দূর্জয়ের লালিত ভয়ংকর ক্যাডার। সবুজ ভাইকে যারা প্রতিষ্ঠিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছে, সে তাদেরকে এমন কোনো নির্যাতন বাকী নেই যে করেনি।

এখন সে সবুজ ভাইয়ের নেতাদের কাছে এসে আবারও সন্ত্রাসী কার্যকলাপ শুরু করেছে। আমার মনে হয় দূর্জয় তাকে সবুজ ভাইয়ের রাজনীতি কুলষিত করার জন্য নিয়োগ করেছে।”

নাম প্রকাশে অনিচ্ছুক অপর ব্যক্তি টোকাই লিটন সম্পর্কে এই প্রতিবেদককে বলেন, “ভাওয়ালগড়ে দুইটা কমিটির একটি দূর্জয় ব্লকের। এই টোকাই লিটনকে যদি সবুজ ভাইয়ের কাছ থেকে দুরে না রাখা হয় তাহলে সবুজ ভাইয়ের রাজনীতি নষ্ট হয়ে যাবে। সবুজ ভাইয়ের দূর্দিনের নেতা কর্মীরা সবুজ ভাইকে ভূল বুঝবে। ”

তিনি বলেন, ” সবুজ ভাইয়ের রাজনৈতিক অঙ্গনে এই টোকাই লিটনের বিচরন খুবই হতাশা, লজ্জা ও ভয়ংকর ব্যাপার।

অচিরেই তাকে সবুজ ভাইয়ের রাজনীতি থেকে নির্মুল করা না গেলে, সবুজ ভাইয়ের রাজনীতিতে চরম বিপর্যয় নেমে আসবে। এ ব্যাপারে প্রবন্ধ রচনা আপনার হস্তক্ষেপ কামনা করছি।”

Previous articleলক্ষ্মীপুরে ড্রাইভারকে হত্যা করে গাড়ি ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন
Next articleকিডনী রোগে আক্রান্ত সাঁথিয়ার মেধাবী ছাত্রী জাকিয়া বাঁচতে চায়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।