বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে সাইক্লোন সেল্টারে ৭'শ মানুষের আশ্রয়, শুকনো খাবার বিতরন

রায়পুরে সাইক্লোন সেল্টারে ৭’শ মানুষের আশ্রয়, শুকনো খাবার বিতরন

তাবারক হোসেন আজাদ: ঘূণিঝড় ফনির প্রভাবে লক্ষ্মীপুরের রায়পুরে শুক্রবার বাতাস ও গুরি গুরি বৃষ্টি হচ্ছে। সকালে সূর্যের মুখ দেখা যায় নি। প্রচন্ড গরম গুমোট ভাব লক্ষ্য করা গেছে। এরই মধ্যে পানি উন্নয়ন বোর্ড পয়েন্টগুলো (মোল্লারহাট,চরআবাবিল চরকাচিয়া, চরঘাসিয়া, চরপাঙ্গাসিয়া,চরপক্ষী ও সুইজগেইটসহ ৪ টি ইউনিয়নের ১০টি গ্রামের প্রায় ৭’শ মানুষ ৪টি সাইক্লোন সেল্টারে আশ্রয় নিয়েছে। বেড়ীবাঁধ এলাকায় দু’পাশে বসবাসকারী দিনমজুর পরিবারগুলোকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।
মেঘনা উপকূলীয় অঞ্চলের ৫টি সাইক্লোন সেল্টারের পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ও ইউনিয়ন পরিষদ খোলা রাখা হয়েছে। আশ্রয়গ্রহনকারীদের জন্য প্রযাপ্ত শুকনো খাবার ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।
ইউএনও শিল্পি রানী রায় বলেন, প্রশাসনিক কর্মকর্তাগন, মেডিকেল টিম, স্বেচ্ছাসেবক, জনপ্রতিনিধিদের কর্মী বাহিনী ও এলাকার যুব সমাজ নীবেদিত হয়ে কাজ করছে।।পৃথকভাবে পুলিশ বাহিনীর সাথে ফায়ার বিগ্রেড, কোষ্টগার্ড ও আনছাড় সদস্যরাও প্রস্তুত রয়েছে।তারা পরিস্থিতি পর্যবেক্ষনের পাশাপাশি কীভাবে ক্ষতি কম হয় সে বিষয় নিয়ে কাজ করছেন। মেঘনা নদী কেন্দ্রীক এলাকায় ক্ষতি সবচেয়ে কম যাতে হয় সেই চেষ্টা করা হচ্ছে। ওই এলাকাগুলোতে লাল পতাকা তুলে মাইকিং করে জনগনকে সতর্ক করার কাজ চলছে।।
শুক্রবার রাত ৮টার সময় দক্ষীন চরবংশী ইউপির মেঘনা নদীর সংলগ্ন চরকাছিয়া সাইক্লোন সেল্টারে আশ্রায়নকারীদের শুকনো খাবার বিতরন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল হোসেন, ইউএনও শিল্পি রানী রায়, সহকারি কমিশনা ভমি মোঃ মোহতাসিম বিল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল, ইউপি চেয়ারম্যান আবু সালেহ মিন্টু ফরাজি, ফাঁড়ি থানার পরিদর্শক মোঃ আলমগীর ও সমাজ সেবক মনির হোসেন মোল্লা প্রমূখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments