বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাআ.লীগের শ্রীপুর থানা ত্রি-বার্ষিক সম্মেলণ: কিছু অপ্রিয় সত্য

আ.লীগের শ্রীপুর থানা ত্রি-বার্ষিক সম্মেলণ: কিছু অপ্রিয় সত্য

সদরুল আইন: শ্রীপুর উপজেলার ইউনিয়নসমুহে সম্মেলণের তারিখ ঘোষণা করা হয়েছে কাল।অনেকেই এখন স্বপ্ন দেখছেন,নিজের লোকদের শীর্ষ পদে বসায়ে নিজের সমর্থক বাড়ায়ে আগামি দিনে শীর্ষ নেতা হওয়ার।

কিন্তু তাদের সে আশায় নিশ্চিত গুড়ে বালি পড়বে।কারন ইকবাল হোসেন সবুজ এমপি তৃণমূল থেকে উঠে আসা এক জনপ্রিয় নির্যাতিত মুখ।তিনি জানেন কে তার প্রকৃত অনুসারি,কে সত্যিকারে কর্মঠ আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মি।

কাজেই সব মতের, সব পথের, সত্যিকারের আ.লীগের আদর্শের রক্ত যাদের ধমণীতে প্রবাহিত,দলের প্রতি যারা বিশ্বস্ত ও ত্যাগী,দূর্দিনে যারা পাশে ছিলেন,কেবল তারাই আগামিতে মানবিক কমিটির কান্ডারি হতে যাচ্ছেন এতে সন্দেহের অবকাশ নেই।

হঠাৎ করে যারা উড়ে এসে দলটির নেতা হতে চাচ্ছেন,যারা তলে তলে সবুজ বিরোধী বলয় গড়ে তুলতে চাচ্ছেন,যারা উপরে সবুজ রং ধারন করে গোপন বৈঠকের জনক হয়েছেন,তাদের ভাগ্য দেবতা সম্ভবত এবার তাদের সাথে নিষ্ঠুর পরিহাস করতে যাচ্ছে।

ইকবাল হোসেন সবুজ এমন এক সততার ধাতুতে তৈরি মানুষ যাকে বিভ্রান্ত করে ফায়দা লুটে তার সাথে থেকে,অন্যের সাথে গোপন বৈঠক করে ফায়দা লুটার স্বপ্ন সত্যি হতে দেওয়ার নেতা তিনি না।তিনি জানেন কে তার আপন, কে বা পর।কে খোলস পরে অাছে অার কে তাকে হৃদয় দিয়ে ভালবাসে।

হয়ত তাই তিনি বর্ধিত সভায় দীপ্ত কন্ঠে বলতে পেরেছেন,যদি অামি জানি কেউ পদ বিক্রি করার ধান্দা করছে, সে যত বড় নেতাই হোক না কেন, তার প্রাথমিক সদস্য পদও থাকবে না।

সাবেক এমপি রহমত আলীর ৩০ বছরের শাসনকালের পকেট এবং প্যাকেট কমিটির রেওয়াজ ভেঙ্গে এবারই প্রথম শ্রীপুরের ইতিহাসে সম্পূর্ণ গনতান্ত্রিক ও গঠনতন্ত্রের প্রতিটি ধারা অনুসরণ করে সম্মেলণের মাধ্যমে একটি মানবিক কমিটি উপহার দিতে যাচ্ছেন সাংসদ ইকবাল হোসেন সবুজ।

কিন্তু তার অনুসারিদের কেউ কেউ চাচ্ছেন,তাদের একান্ত অনুগত নেতারা শীর্ষ পদে অাসুক।তাদের আধিপত্য বজায় থাকলে ইকবাল হোসেন সবুজ তাদের হাতের পুতুল হতে বাধ্য হবেন।

অপর একটি পক্ষ চাচ্ছে তার জনভিত্তি তৃণমূলে মজবুত হোক কমিটির শীর্ষ পদ দখলের মধ্য দিয়ে।এতে ব্যবসা বাণিজ্যের সুবিধাটা তার দিকেই থাকবে।তৃণমূলের সমর্থনের জন্য তারা এসব পদ দখলে রেখে এমপিকে তাদের দিকে নির্ভরশীল করার অপচেষ্টা চালাচ্ছে ভিতরে ভিতরে।

কোন কোন নেতা ইতিমধ্যেই ইউনিয়ন ও ওয়ার্ডগুলোতে সভাপতি সম্পাদকের পদ কাউকে কাউকে দিয়ে দিয়েছেন গোপনে বা ওয়াদা করেছেন পদ দেওয়ার এমন খবরও বাতাসে ভাসছে।

বর্তমান সাংসদ বিরোধী চক্র মনে করছে সম্মেলণ করার অাইনী অধিকার নেই মেয়াদোত্তীর্ণ থানা কমিটির।এরা কমিটি করলে তা হবে অবৈধ কমিটি।এই চক্রটি পাল্টা কমিটি করার কথাও ভাবছে বলে জানা গেছে।

সব চেয়ে বড় আশঙ্কার দিক হলো বর্তমান সাংসদ সমর্থিত কোন কোন নেতার সাথে তার বিপক্ষ শক্তির সাথে গোপন আতাতের খবর রয়েছে রাজনীতির অন্দরমহলে।তা যদি সত্যি হয়ে থাকে তবে বলতেই হয় ঘরেই লুকিয়ে রয়েছে বিভিষণ।

তবে সাধারন মানুষের রয়েছে বর্তমান সাংসদের প্রতি অগাধ আস্থা।তিনি রাজনীতির শেকড় থেকে জন্ম নেওয়া নির্যাতিত এক প্রিয় মুখ। আ.লীগের সাধারন নেতা কর্মিরা মনে করছেন, পর্দার আড়ালের যত চক্রান্তই থাক, কোন ষড়যন্ত্রই টিকবে না ইকবাল হোসেন সবুজ এমপি’র প্রখর বুদ্ধিমত্তার সামনে।

তিনি সঠিক নেতৃত্বই বেছে নিয়ে শ্রীপুরকে আধুনিক মানবিক উপ-শহরে পরিনত করার পথে এগিয়ে যাবেন।সকল প্রতিকূলতা অতিক্রম করার মত রাজনৈতিক শিক্ষা ও দুরদর্শিতা রয়েছে তার মধ্যে।

তিনি বিশেষ কোন নেতার দ্বারা প্রভাবিত হয়ে তার ইচ্ছা কমিটি উপহার দেবেন না।তিনি জন-মানুষের প্রত্যাশিত জন-আকাঙ্খিত কমিটি উপহার দিয়ে শ্রীপুরকে রাজনৈতিকভাবে এগিয়ে নিতে সক্ষম হবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments