বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ার সেই অসহায় বৃদ্ধা পেল ভাতার কার্ড, ব্যবস্থা নেয়া হবে সেই সন্তানদের...

কেন্দুয়ার সেই অসহায় বৃদ্ধা পেল ভাতার কার্ড, ব্যবস্থা নেয়া হবে সেই সন্তানদের বিরুদ্ধে

হুমায়ুন কবির: মানুষের বিপদের সময় তাঁর পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম হওয়া উচিত। অবশেষে সেই অসহায় ৭ছেলে ৩ মেয়ের মা বৃদ্ধা জরিনা বেগম(৭৫) পাশে দাঁড়িয়েছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রশাসন।

ব্যবস্থা নেয়া হচ্ছে অসহায় বৃদ্ধার সেই সন্তানদের বিরুদ্ধে জানালেন উপজেলা প্রশাসন। স্থানীয় সুত্রে জানা যায়,জরিনা বেগম ১০ সন্তানের জননী। এর মধ্যে ৭ ছেলে ও ৩ মেয়ে রয়েছে তার।

জরিনা বেগম পৌরসভার ৪নং ওয়ার্ডের-হরিয়ামালা গ্রামের মৃত মনছুর আলীর স্ত্রী।  ওই বৃদ্ধার স্বামী মনছুর আলী কয়েক বছর আগে মারা যান। এরপর থেকে শুরু হয় জরিনার কষ্টের দিন তার সন্তানেরা তাকে ভাল করে দেখভাল না করায় খুবই কষ্টে দিন কাটছিল জরিনার।

এর এক পর্যায়ে বৃদ্ধা জরিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি হলে কেন্দুয়ার সমাজসেবী সংগঠন ‘কল্যাণী ফাউন্ডেশন’এবং কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান ওই বৃদ্ধা নারীর বাড়িতে ছুটে যান। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা বৃদ্ধা জরিনাকে নিয়ে বিভিন্ন শিরোনামে গণমাধ্যমে লেখালেখি হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে পড়ে। পড়ে বৃহস্পতিবার (১২ডিসেম্বর)ওই বৃদ্ধা নারীর হাতে আনুষ্ঠানিকভাবে বয়স্ক ভাতার কার্ড তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান।

এসময় কল্যাণী ফাউন্ডেশনের সভাপতি কল্যাণী হাসানসহ এলাকার গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম জানান,উপজেলা সমাজসেবা অফিস থেকে জরুরি ভিত্তিতে জরিনা বেগমের বয়স্ক ভাতা কার্ডের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও প্রায় ৫ বছর আগে মৃত ব্যক্তির কার্ডের স্থলে তাঁকে প্রতিস্থাপন করায় জরিনা বেগম এক সাথে তিশ হাজার টাকা তো পাবেই এবং নিয়মিত বয়স্ক ভাতা ও পাবেন।

সেই সাথে কল্যাণী ফাউন্ডেশন নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন স্ব-উদ্যোগে তাঁর দেখাশোনা ও খাবার জোগানোর দায়িত্ব গ্রহণ করেছে।

এসময় তিনি অারো জানান, জরিনা বেগমের সন্তানরা তাদের মায়ের প্রতি দায়িত্বে অবহেলা করায় তাদের বিরুদ্ধে ‘পিতা-মাতার ভরণ পোষণ আইন ২০১৩’ অনুযায়ী মামলা দায়েরের ব্যবস্থা নেয়া হচ্ছে।

এবং জরিনা বেগমকে মামলা চালানোর জন্য সরকারিভাবে লিগ্যাল এইড তথা আইনী সহায়তা প্রদানেরও আশ্বাস দেয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments