বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে আ’লীগ ও জাপার নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

সোনারগাঁয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে আ’লীগ ও জাপার নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

গিয়াস কামাল: মহান বিজয় দিবস উপলক্ষ্যে সোনারগাঁয়ে শেখ রাসেল স্টেডিয়ামে মাইকে দেরিতে নাম ঘোষনাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে। ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। পরে বিষয়টি পুলিশ ও এমপি খোকার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। জানা যায়, বিজয় দিবস উপলক্ষ্যে সোমবার সকালে শেখ রাসেল স্টেডিয়ামে কুচকাআওয়াজের আয়োজন করে সোনারগাঁ উপজেলা প্রশাসন। কুচকাআওয়াজ অনুষ্ঠান সকাল ৯টায় শুরু হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্ধীরা কুচকাওয়াজে অংশ নেয়। এসময় বিজয় মঞ্চে দাড়িয়ে কুচকাআওয়াজে অংশগ্রহনকারীদের সালাম গ্রহন করেন

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারমান মো. মোশারফ হোসেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রকিবুর রহমান খাঁন ও সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান। এদিকে কুচকাআওয়াজ অনুষ্ঠানে সোনারগাঁ আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা সাধারণ যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার নেতাকর্মীদের নিয়ে মাঠে প্রবেশ করে মঞ্চে বসেন। এসময় মাইকে তাদের আগমনের বিষয়টি ঘোষনার জন্য সোনারগাঁ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও অনুষ্ঠানের সঞ্চালক ইয়াছিনুল হাবিবকে অনুরোধ করেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। নাম ঘোষনা করতে সঞ্চালক যুব উন্নয়র কর্মকর্তা ও ইয়াছিনুল হাবিব তাদের নাম বলতে গড়িমসি করে। এতে ক্ষিপ্ত হয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম সঞ্চালককে নাম ঘোষনা না করার কারণ জানতে চান। ওই সময়ে স্ট্যাজে বসে থাকা কেন্দ্রীয় জাতীয় পার্টির নেতা আজিজুল ইসলাম বাদল আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের কথার প্রতিবাদ করেন। এ নিয়ে দু’জনের মধ্যে শুরু হয় বাগবিতন্ডা। এর জের ধরে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। এসময় দৌড়া দৌড়ি করতে গিয়ে কেউ কেউ সামান্য আঘাতপ্রাপ্ত হয়েছে। তবে কেউ না প্রকাশ করতে রাজি হননি। পরে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও সোনারগাঁ থানা পুলিশের হস্তক্ষেপে শান্ত হয়। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, সঞ্চালক তার মন গড়া মতো সঞ্চালনার দায়িত্ব পালন করেছেন। তিনি কোন নিয়মনীতি তোয়াক্কা করেননি। অনেককেই সঞ্চালক এড়িয়ে গেছেন। এ অপ্রতিকর ঘটনার জন্য সঞ্চালকই দায়ী। অনুষ্ঠানের সঞ্চালক ও উপজেলা যুব উন্নয়র কর্মকর্তা ইয়াছিনুল হাবিব বলেন, আমি অনুষ্ঠানে কুচকাআওয়াজে স্কুল শিক্ষার্থীদের না ঘোষনায় ব্যস্ত থাকায় তাদের নাম ঘোষনা করতে দেরি হয়েছে। সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামা বলেন, নেতাকর্মীদের ভুল বোঝাবুঝি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো.রকিবুর রহমান খাঁন বলেন, ভুল বোঝাবুঝিতে এ অপ্রতীকর ঘটনা ঘটেছে। এমপি মহোদয়ের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments