সাপাহারে বিবাদমান পুকুর নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৩

বাবুল আকতার: নওগাঁর সাপাহারে বিবাদমান পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে একজন নিহত হয়েছে। তিন জন গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার শ্রীধর বাটি গ্রামে । সরেজমিনে গিয়ে জানা গেছে, ওই গ্রামে অবস্থিত দুই মৌজায় (দুই সীমানার) একটি পুকুর নিয়ে দীর্ঘ দিন ধরে আলাদীপুর গ্রামের আঃ সালামের দল এবং শ্রীধর বাটি গ্রামের মোক্তার হোসেনের দলের মধ্যে বিবাদ চলে আসছিল। গত বুধবারে মোক্তার পক্ষের লোকজন বিকেলে উক্ত পুকুরে মাছ ধরতে গেলে আব্দুস সালামের লোকজন বাধা প্রদান করে। এসময় উভয় পক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ সৃষ্টি হয়। সৃষ্ট সংঘর্ষে আব্দুস সালাম পক্ষের লোকজনরা তাদের হাতে থাকা হাসুয়া, বল্লম দ্বারা মোক্তার পক্ষের লোকজনের উপর এলোপাথাড়ী হামলা চালায়। এসময় তাদের হাসুয়ার কোপে মোক্তার হোসেন এর বড় ভাই মৃত হাবিবুর রহমানের ছেলে ইজাবুল হক (৪৫) তার ছোট ভাই আবুল কালাম (৪০) সাহিন (৩৫) এবং এদের চাচাত ভাই রফিকুল ইসলামের ছেলে শাহজামাল (২৫) গুরুতর আহত হয়। তৎক্ষনাত তারা আহতদের সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এসময় জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত ইজাবুল হক এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। অপর তিনজনকে সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সাথে সাথে মামলার হাত থেকে নিস্কৃতি পাওয়ার জন্য প্রতিপক্ষের আব্দুস সালাম সহ তিনজন আহত রুগী সেজে সাপাহার হাসপাতালে কাউন্টার হিসেবে ভর্তি হয়। এ ঘটনায় মোক্তার হোসেন সন্ধার দিকে স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন। ঘটনাক্রমে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ইজাবুল হক রাত তিনটার দিকে মৃত্যু বরন করে। ইজাবুলের মৃত্যু সংবাদ পেয়ে পুলিশ রাতেই হাসপাতালে ভর্তি থাকা সালাম সহ আলাদীপুর গ্রামের তার ছেলে জামাল হোসেন (৪০) পাশ্ববর্তী পোরশা উপজেলার কালাইবাড়ী গ্রামের মনিরুল ইসলামের ছেলে ও সালামের দুলাভাই কাবির হোসনে (৩৫) কে হাসপাতাল থেকে গ্রেফতার করে।

পরে তাদের বিরুদ্ধে হত্যামামলা দায়ের করে আসামীগনকে জেলা আদালতে প্রেরন করেন থানা পুলিশ। এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন । রাতেই তাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের হয়েছে এবং পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছেন বলেও জানিয়েছেন। উল্লেখ্য যে উক্ত দুই সীমানার পুকুরকে কেন্দ্র করে ১৯৮২ সাল হতে ওই দুই পক্ষের মধ্যে বিবাদ চলে আসছে এবং উভয় পক্ষের থানা ও আদালতে একাধিক মামলা চলমান রয়েছে বলেও জানা গেছে।

Previous articleদেশকে বিশ্বে দৃষ্টান্ত করতে শিক্ষা ও ক্রীড়ার বিকল্প নেই: এমপি মোস্তাফিজুর রহমান
Next articleসাপাহার সীমান্তে ভারতীয় নাগরিকসহ দুই যুবক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।