শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশসহ আহত ২৫

মাদারীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশসহ আহত ২৫

আরিফুর রহমান: মাদারীপুর মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নে বরাইলবাড়ী এলাকার গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পেয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান খানের সাথে সদর উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক লাভলু তালুকদার গ্রুপের মধ্যে সোমবার সকালে রক্তক্ষয়ী সংঘর্ষে ৫ পুলিশসহ আহত হয়েছে অন্তত ২৫ জন। ঘটনাস্থল থেকে ১৪ জনকে আটক করে সদর মডেল থানা পুলিশ। গুরুতর আহতরা মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে এলাকার আধিপত্য নিয়ে সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পেয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমানের সাথে সদর উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক লাভলু তালুকদারের বিরোধ চলে আসছিল। এরই সূত্রে ধরে ও গরুতে ধান খাওয়াকে কেন্দ্র করে সোমবার সকালে দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। এ সময় বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় ৫ পুলিশ সদস্য আহত হয়েছে এবং সাথে সাথে দুই গ্রুপের আরো প্রায় ২০ জন আহত হয়।

পরিস্থতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১৬ রাউন্ড ফাঁকা গুলি করে। সংঘর্ষে আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ আশপাশের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পেয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান খানের সাথে একাধিকবার যোগাযোগে চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। সদর উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক লাভলু তালুকদার বলেন, মজিবুর খান ও তার ভাইরা এলাকায় সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত থাকে। সামান্য বিষয় নিয়ে এ সংঘর্ষে লিপ্ত হয় সে এবং তার লোকজন। সংঘর্ষে আমাার প্রায় ১০ জন আহত হয়েছে। মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য নিয়ে পেয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমানের সাথে আওয়ামীলীগ নেতা লাভলু তালুকদারের বিরোধ চলে আসছিল। এরই জেরে সকালে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি ঘরবাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ১৬ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থতি নিয়ন্ত্রনে আনে। এতে ৫ পুলিশ সদস্যসহ আহত হয় অন্তত ২৫জন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ১৪ জনকে আটক করে পুলিশ। এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments