চট্টগ্রামে করোনা আক্রান্ত কলেজছাত্রীর মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে এক কলেজছাত্রী মারা গেছে। গতকাল বুধবার রাত ১২টা ৫০ মিনিটে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সে মারা যায়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বৃহস্পতিবার দুপুরে বলেন, ওই ছাত্রীর ব্ল্যাড ক্যান্সার ছিল। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মারা যায়।

জানা যায়, মারা যাওয়া ওই ছাত্রীর বয়স ছিল ২৩ বছর। তার বাসা নগরীর পতেঙ্গা থানার উত্তর পতেঙ্গার কাটগড় এলাকায়। পতেঙ্গায় চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত একটি মহিলা কলেজে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত ছিল।

তার চাচাতো ভাই সাংবাদিকদের জানান, ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তাকে গত মার্চে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। এপ্রিলের মাঝামাঝিতে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৫ মে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হন। ওই দিনই তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, করোনার সঙ্গে শরীরে অন্য জটিলতা থাকলে সেসব রোগীদের বাঁচানো কষ্টকর। মেয়েটি দীর্ঘদিন ধরে ব্ল্যাড ক্যান্সারে ভুগছিলেন। তাকে কয়েকবার রক্ত দিতে হয়েছে। শুরু থেকেই তাঁকে আইসিইউ সাপোর্টে রাখা হয়েছিল। সেখানেই তার মৃত্যু হয়েছে। জেনারেল হাসপাতালে ক্যানসারের সঙ্গে করোনায় আক্রান্ত তিনজন রোগী এ পর্যন্ত মারা গেছেন।