বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাঘরে ছোট্ট শিশু সন্তান রেখেই করোনা যুদ্ধে দিনরাত রংপুরের ৩ নারী উপজেলা...

ঘরে ছোট্ট শিশু সন্তান রেখেই করোনা যুদ্ধে দিনরাত রংপুরের ৩ নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা

জয়নাল আবেদীন: ৮টি উপজেলা ৩টি পৌরসভা এবং মেট্রোপলিটন সিটি নিয়ে রংপুর জেলা । এই জেলার ৪টি উপজেলাতে ৪ নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনাকাল শুরু থেকেই সফলভাবে দায়িত্বপালন করে যাচ্ছেন । তবে এদর মধ্যে ৩ নির্বাহী কর্মকর্তার ঘরে রয়েছেন শিশু সন্তান । প্রতিদিনই শিশুদের বাড়িতে রেখেই পল্লীগাঁয়ের নিভৃত এলাকায় গিয়ে বাড়ি বাড়ি ত্রাণ পৌছে দিচ্ছেন । ঘরে ছোট্ট শিশু সন্তান রেখে করোনা যুদ্ধে দিনরাত মানুষের সেবায় রংপুরের ৩ ইউএনও হলেন কাউনিয়া উপজেলার ইউএনও উলফাৎ আরা, পীরগাছা উপজেলার ইউএনও জেসমীন প্রধান এবং রংপুর সদরের ইউএনও ইসরাত সাদিয়া সুমি। দিন শেষে ঘরে ফিরেও তাঁরা আদরের সন্তানকে কাছে টেনে নিতে পারছেননা করোনা আতংকে।পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান বলেন ‘ঘর থেকে একরকম চোরের মতো বের হয়ে পড়ি। কখন না আবার ছোট ছেলেটা পিছু নেয়। রাতে এসেও কোলে নিতে পারি না। ফেরার পর একটু ভালোভাবে ফ্রেশ হতে হতে হয়’তো ছেলেটা ঘুমিয়ে পড়ে।’উনিয়া উপজেলার ইউএনও উল্ফাৎ আরা বলেন, ঘরে প্রবেশ করা মাত্রই ছোট শিশুটি ছুটে এসে কোলে উঠতে চায় । কিন্তু নিজেকে ভালো’ভাবে জীবাণুমু’ক্ত না করে কোলে না নিতে পারার যন্ত্রণা হয়তো তাড়া করে বেড়ায় দুজন’কেই।কিন্তু কি আর করা সরকারি দায়িত্ব পালনতো করতেই হবে।হৃদয়ে যন্ত্রনা থাকলেও যখন গরিব অসহায়দের হাতে ত্রাণ তুলে দেই তখন সবই যেন ভুলে যাই ।রংপুর সদরের ইউএনও ইসরাত সাদিয়া সুমি বলেন করোনাকালে আমার অন্যতম যোদ্ধা ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি আপা । তিনি করোনা আক্রান্ত হওয়ায় চাপ কিছুটা বেড়েছে ফলে করোনা আতংকে কিন্তু থেমে থাকার সুযোগ নেই। করোনা পরিস্থিতিতে ছুটে চলতে হচ্ছে দিন এবং রাত। ঘরে সন্তান রেখেই অবিরাম ছুটে চলতে হচ্ছে। রংপুরের এই সাহসী যোদ্ধা তিন জনই কিন্তু জীবনের ঝুঁকি নিয়েই কাজ করে চলছেন। তিনজনই বলেছেন, দায়িত্ববোধ থেকেই

নির্ধারিত কাজের বাইরেও অনেক কিছু করে যাচ্ছেন জাতির এই ক্রান্তিলগ্নে। তারাও ভালো একটা দিনের প্রত্যাশায় আছেন ।তাঁরা বলেন, এখন তো পরিবারের চিন্তা করলে হবে না। মহামারির এই সময়ে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়তে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। সব কিছুতেই এখন অভ্যস্ত হয়ে গেছি।রংপুর জেলা প্রশাসক মহোদয় যেভাবে নির্দে’শনা দিয়ে যাচ্ছেন সেভাবেই কাজ করে যাচ্ছি। যতটুকু সতর্ক থেকে কাজ করা যায় সেটা মেইনটেইন করছি। জেসমীন প্রধান বলেন, দায়িত্ব ভেবেই ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি। তবে স্বামী সঙ্গে আছেন বলে বেশ সাপোর্ট পাচ্ছি সংসারের দিক থেকে । এদিকে সবার কাছে ৩ কর্মকর্তাই দোয়া চেয়েছেন তাদের পরিবারের সকল সদস্যকে যেন মহান আল্লাহ হেফাজত করেন সেই সঙ্গে তাদের উপর অর্পিত দায়িত্ব যেন সততার সাথে পালন করতে পারেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments