বাংলাদেশ প্রতিবেদক: যত তিন যাচ্ছে, মোংলায় করোনা পরিস্থিতি অবনতি হচ্ছে। ২৪ ঘণ্টায় ৪৮ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে, মৃত্যু হয়েছে দুইজনের। এতে মোংলায় আক্রান্তের হার ৭০ শতাংশ বলে জানায় করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।

মোংলায় চলমান বিধিনিষেধের আজ ৭ দিন অতিবাহিত। তাই করোনার সংক্রমণের হার অনুকুলে না আসায় আগামী আরও এক সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বাড়াতে যাচ্ছে উপজেলা প্রশাসন। তাই মানুষের সচেতনতার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তায় আজ ৫ জুন শনিবার সকাল থেকে মাঠে নামছে কোস্টগার্ড।

এ এলাকায় সব প্রকার যান চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা থাকলেও বেশ কিছু জায়গায় স্বাস্থ্যবিধি না মেনে রিকশা, ভ্যান, নসিমন ও ইজিবাইক চলাচল করছে বলে অভিযোগ স্থানীয়দের। কঠোর বিধিনিষেধের মধ্যেও মানুষের মাঝে আসছে না স্বাস্থ্য সচেতনতা। পৌর এলাকা ছাড়া ইউনিয়ন পর্যায়েও কঠোর বিধিনিষেধের আওতায় আনা হয়েছে। এ জন্য মানুষকে সচেতন করার লক্ষে পুলিশ ও উপজেলা প্রশাসনের পাশে মাঠে থাকবে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর সদস্যরা।

২৮ মে থেকে ৫ জুন ৮ দিনে মোট ২১৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। তার মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে মোট ৬ জন। তবে সরকারি হিসাব মতে, ৪ জনের তালিকা রয়েছে স্বাস্থ্য বিভাগের কাছে।

Previous articleএকজনকে বাঁচাতে প্রাণ গেল ৩ জনের
Next articleআদিবাসী শিশুদের গণকবর, গির্জাকে দায় নিতে বললেন ট্রুডো
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।