আহাম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্ত নদী যাদুকাটার তীরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালি উত্তোলনের দায়,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির এর নেতৃত্বে অভিযান চালিয়ে ৪৫হাজার ঘনফুট বালিসহ ছোটবড় ১৯টি নৌকা জব্দ করে টাস্কফোর্স।

গতকাল শুক্রবার (৪জুন) উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগরা নামক স্থানে টাস্কফোর্সের অভিযানে ৪৫ হাজার ঘনফুট বালি জব্দ করা হয়।জব্দকৃত বালি একই দিনে উন্মুক্ত নিলামে তোলা হলে স্থানীয় ব্যবসায়ীরা এতে অংশ নেন।এতে নিলামে সর্বোচ্চ দরদাতা হিসাবে ৪৫হাজার ঘনফুট বালির মূল্য হয় ৮৭৭০০০/-এবং বালির সমমূল্য হিসাবে ভ্যাট ৮৭,৭৫০/-এবং আয়কর ৪৩,৮৭৫/-টাকা সর্বমোট ১০,০৯,১২৫/-টাকায় বিক্রি করা হয়।এছাড়াও অবৈধ ভাবে উত্তোলনকৃত বালি পরিবহণের পরিবহণের দায়ে মোবাই কোর্টের মাধ্যমে ১৮টি মামলায় মোট ১,৮০,০০০/-জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ইউএনও)রায়হান কবির।

এ সনয় উপস্থিত ছিলেন তাহিরপুর থানা পুলিশের একাধিক অফিসার ও পুলিশ সদস্য বৃন্দ এবং স্থানীয় গণমাধ্যম কর্মী সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির জানান জাদুকাটা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে উত্তোলনকৃত বালি টাস্কফোর্সের অভিযানে জব্দ করে উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দরদাতার কাছে ভ্যাট ও কর সহ মোট ১০,০৯,১২৫/-টাকায় বিক্রি করা হয়।এবং
উত্তোলনকৃত বালি পরিবহণের দায়ে মোবাই কোর্টের মাধ্যমে ১৮টি মামলায় মোট ১,৮০,০০০/-জরিমানা করা হয়।উনি বলেন,সুনামগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক এধরণের অভিযান অব্যাহত থাকবে।

Previous articleটিকটক-লাইকি নিষিদ্ধ চায় র‌্যাব
Next articleমোবাইল কিনে না দেওয়ায় রায়পুরে স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।