আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়ায় তুচ্ছ ঘটনা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের উপর প্রতিশোধ নিতে প্রায় অর্ধশত বছরের পুরোনো গ্রামীণ রাস্তায় জোর করে বাঁশের বেড়া ও মাটি খনন করে চলাচলের পথ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা।

এতে প্রায় অর্ধশতাধিক পরিবারের কয়েক’শ মানুুষ চলাচল করতে পারছেন না। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পরিবারগুলোকে। প্রতিকার চেয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগীরা। ঘটনাটি ঘটেছে পাবনা সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নে ৮ নং ওর্য়াড়ের বড়গ্রাম দত্তপাড়া গ্রামে। এ ঘটনাকে কেন্দ্র করে ঐ এলাকায় যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। ভুক্তভোগী নজরুল ইসলাম জানান, আমরা এই রাস্তা দিয়ে প্রায় অর্ধশত বছর যাবত চলাচল করে আসছি। মাসখানেক আগে রাস্তার মালিকানা দাবি করে কাদের খাঁ, আয়ুব খাঁ, আশরাফ খাঁ, সাইদুল খাঁ, আমিরুল খাঁ, ও কামরুল খাঁ বাঁশ দিয়ে বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দেয়। এই রাস্তায় সরকারি জায়গা আছে ১৮ ফিট। করমজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হোসেন আলী বাগচী বলেন, এ বিষয়টি সমাধানের জন্য নোটিশ এর মাধ্যমে অপর পক্ষকে উপস্থিত হতে বললেও প্রতিপক্ষ উপস্থিত হয়নি। সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়ে খোঁজ খবর নিয়ে জেনেছি জায়গাটি ব্যাক্তি মালিকানাধীন। সমস্যা সমাধানের চেষ্টা চলমান রয়েছে।

Previous articleসাঁথিয়ায় রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই কাজ করছে ঠিকাদার, দেখার কেউ নেই
Next articleবাউফলের চন্দ্রদ্বীপ ইউনিয়নের নৌকার প্রার্থীকে বয়কট করেছেন ইউনিয়ন আ’লীগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।