জয়নাল আবেদীন: পিআইবি‘র মহাপরিচালক প্রবীণ সাংবাদিক জাফর ওয়াজেদ বলেছেন সারা বিশ্বে যত পেশা রয়েছে তার মধ্যে প্রতিযোগিতার পেশা হচ্ছে সাংবাদিকতা । যারা যত দ্রুত সঠিকতথ্য উপস্থাপন করে সংবাদ পরিবেশন করেন তারাই জনগণের কাছে গ্রহনযোগ্য হয়ে ওঠেন ।

আজ থেকে ৩০/৪০ বছরের সাংবাদিকতা আর এখনার সাংবাদিকতার মধ্যে অনেক ফারাক । বর্তমানে আধুনিক প্রযুক্তি নির্ভর হয়ে পড়েছে সাংবাদিরা । সোমবার প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পি আইবি) দফতর থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে তথ্য অধিকার আইন ২০০৯ কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন । সকাল সাড়ে ১০টায় রংপুর অঞ্চলের ৩৫ জন সাংবাদিক নিজ নিজ অবস্থান থেকে এই কর্মশালায অংশ গ্রহন করেন । কর্মশালায তথ্য অধিকার আইনের বিভিন্ন ধারা এবং উপধারাগুলো উপস্থাপন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো: মিজান উল আলম । এরপর আলোচিত বিষয়ের উপর আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন,প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সরকার, সাংবাদিক জুয়েল আহমেদ, সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পী, সাংবাদিক রেজাউল ইসলাম বাবু, আপডেট টিভি‘র নুরুল হাসান বাবু । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পিআইবি‘র কর্মকর্তা এম এ বারেক ।

Previous articleপাবনায় সদ্য খনণকৃত জোলার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
Next articleযে তিন ব্যক্তির সঙ্গে কিয়ামতের দিন আল্লাহ কথা বলবেন না
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।