তাবারক হোসেস আজাদ: পুলিশ সদস্য মো. নিজাম উদ্দিন (৫২) ২৫ বছর ৭ মাস ১১ দিনের চাকরি জীবন শেষ করেছেন রোববার। সোমবার বিকালে জাঁকজমকভাবে পুলিশ সদস্যরা তাদের সহকর্মী নিজামকে বিদায় জানিয়েছেন। এই প্রথম লক্ষ্মীপুরের পুলিশ লাইন থেকে পুলিশ সদস্যকে বিদায় জানানো হলো। ১৯৯৬ সালের ৩ মার্চ চাকরিতে যোগদান করেন।।

বিদায়ী পুলিশ সদস্য নিজাম উদ্দিন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন ইউনিয়নের চরফলকন গ্রামের বাসিন্দা। তার মা, বাবা, স্ত্রী ও এক ছেলে ও ২ মেয়ে রয়েছেন।

জেলা পুলিশ যুগান্তরকে জানান, নিজাম উদ্দিন ২৫ বছর ৭ সাম ১১ দিন সততার সঙ্গে চাকরি করে স্বেচ্ছায় অবসর নিয়েছেন। একজন ভালো ও নামাজি মানুষ ছিলেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে অন্য পুলিশ সদস্যের সঙ্গে সুসম্পর্ক রেখেছিলেন। চাকরি জীবনে বিদায় বেলায় তাকে সরকারি গাড়ি ফুল দিয়ে সাজিয়ে বাড়িতে পৌঁছে দেয়া হয়।

বিদায়ী অশ্রুসিক্ত নিজাম উদ্দিন-জানান, চাকরি জীবনে আমি কখনও দায়িত্বে অবহেলা করিনি। সহকর্মীদের সঙ্গে ভালো সময় কেটেছে। কয়েক বছর দেখে আসছি বড় বড় পুলিশ কর্মকর্তাদের ঢাকঢোল পিটিয়ে বিদায় দেয়া হয়। কিন্তু একজন সাধারণ পুলিশ সদস্যকে এভাবে বিদায় জানাবে কল্পনাও করিনি। আমি ধন্য, আমি কৃতজ্ঞ। বিদায়ের সময় নানা উপহার, সংবর্ধনা ও পুলিশ সুপার স্যারের শ্রদ্ধা ও ভালোবাসা পেয়ে আমি খুবই আনন্দিত। আগামীতে অন্য পুলিশ সদস্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান বলেন, বিদায় বেলায় একজন পুলিশ সদস্যের সম্মান পাওয়ার অধিকার রয়েছে। বিদায়ের সময় হাসিমুখে বাড়ি যাওয়া তার জন্য বড় পাওয়া। আমরা সৎ ও নিষ্ঠাবান নিজামকে হাসিমুখে বাড়ি পৌঁছে দিতে পেরেছি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিতানুর রহমান ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হক উপস্থিত ছিলেন।

Previous articleকুষ্টিয়াতে ৫ সন্তানের জন্ম দিলেন সাদিয়া
Next articleবিষন্ন বিদায় : আকিব শিকদার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।