জয়নাল আবেদীন: বিএনপি‘র জনক জিয়া পত্নী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সু- চিকিৎসার দাবিতে দেশব্যাপী কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে রংপুর মহানগরীতেও শনিবার গণঅনশণ কর্মসূচী পালিত হয়েছে।

নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপির কার্যালয়ের সামনে সকাল দশটায় রংপুর মহানগর বিএনপির ব্যানারে নেতাকর্মীরা গণ-অনশন শুরু করেন। সেখানে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু, সহ সভাপতি কাওছার জামান বাবলা, সুলতান আলম বুলবুল, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ উন নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ। এদিকে বেলা ১১টায় রংপুর জেলা বিএনপির ব্যানারে নেতাকর্মীরা গণ-অনশন শুরু করেন। সেখানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ আহমেদ, এসময় জেলা ও মহানগর বিএনপির গণঅনশণ কর্মসূচীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ নগরীর বিভিন্ন ওয়ার্ড, উপজেলা ও ইউনিয়ন পর্যাডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। গণঅনশন কর্মসূচীতে বক্তারা বলেন, বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্ত্রী, যিনি নিজেও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং দেশের বৃহৎ রাজনৈতিক দল বিএনপির চেয়ারপার্সন। তাকে রাজনৈতিক প্রতিহিংসা ও উদ্দেশ্যে প্রণোদিত মামলায় আইনের মারপ্যাচ দেখিয়ে গৃহবন্দি রাখা হয়েছে। জামিনযোগ্য মামলা হলেও তাকে মুক্তি না দিয়ে মৃত্যুর দিকে ধাবিত করা হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে বাঁধা দিচ্ছে সরকার। তাকে হয়রানি না করে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানান বিএনপি নেতৃবৃন্দ। এসময় দ্রæত সময়ের মধ্যে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি, বিদেশে চিকিৎসার ব্যবস্থা ও সুস্থ্যতা কামনা করা হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ার দেন বক্তারা।

Previous articleপ্রধানমন্ত্রীর জন্য যদি জীবন দিতে হয় আমি দেবো: মেয়র জাহাঙ্গীর
Next articleবেনাপোল সীমান্তে বোমা ও বিস্ফোরকসহ স্বতন্ত্র প্রার্থীর ৪ সমর্থক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।