জয়নাল আবেদীন: রংপুর কলেজ পাড়ার ভুক্তভোগী এলাকাবাসীর উদ্যোগে রবিবার, সকাল ১১টায় রংপুর প্রেসক্লাব চত্ত্বরে প্রকৃত জমির মালিকদের উচ্ছেদের চেষ্টা বন্ধ ও ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন ভুক্তভোগী জমির মালিক সৈকত, মেরাজুল ইসলাম, মাহমুদা বেগম,বাদশা মিয়া,হালিমা বেগম প্রমুখ। এই জমি রক্ষা আন্দোলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু,সদস্য কমরেড আহসানুল আরেফিন তিতু প্রমূখ। সমাবেশে বক্তারা বলেন কলেজপাড়ার ভুক্তভোগী এলাকাবাসী প্রকৃত জমির মালিকদের নিকট হইতে জমি ক্রয় করে দীর্ঘ ৪০বছর ধরে বসবাস করে আসছে। কিন্তু সবার অজান্তে চিহ্নিত দস্যু জাল দলিলকারী জমির মালিকানা দাবি করে দখলের ব্যবস্থা পাকাপোক্ত ও উচ্ছেদের ব্যবস্থা করেছে।গত ২৪শে নভেম্বর ভরদুপুরে গুন্ডাবাহিনী ও প্রশাসন উচ্ছেদ করার জন্য আসলে গ্রামবাসীর প্রতিরোধের মুখে পরে ফিরে যেতে বাধ্য হয়।এখন গ্রামবাসীদের আতংকে, নিরাপত্তাহীনতায় দিন কাটছে।তাই বক্তারা দাবি জানান যে অবিলম্বে উচ্ছেদের চেষ্টা ও ষড়যন্ত্র বন্ধ করতে হবে এবং ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে,ভুক্তভোগীদের আইনি ও প্রশাসনিক সহায়তা প্রদান করতে হবে।সমাবেশ শেষে মিছিল নিয়ে গ্রামবাসী জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করে।

Previous articleবিএনপি রাজপথে নামার আহ্বান জানিয়ে নিজেরাই ঘরে বসে থাকে: কাদের
Next articleমানবপাচার মামলায় কুয়েতে সাবেক এমপি পাপুলের ৭ বছরের কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।