বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাটিফিন খরচ বাঁচিয়ে বৃদ্ধাশ্রম নিবাসীদের পাশে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা

টিফিন খরচ বাঁচিয়ে বৃদ্ধাশ্রম নিবাসীদের পাশে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা

ফেরদৌস সিহানুক শান্ত: নিজেদের টিফিন খরচের টাকা বাঁচিয়ে বৃদ্ধাশ্রমে থাকা প্রবীণ নিবাসীদের পাশে দাঁড়িয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা। রেড ক্রিসেন্ট সোসাইটি থেকে পাওয়া টিফিন খরচ ও রাস্তায় যাতায়াতের খরচ বাবদ পাওয়া ১০ হাজার টাকা তারা সহায়তা করেছে। রবিবার (০৫ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে এই তুলে দেন স্বেচ্ছাসেবকরা।

চাঁপাইনবাবগঞ্জের একমাত্র প্রবীণ নিবাস “মহানন্দা প্রবীণ নিবাস-এর পক্ষে সহায়তার অর্থ গ্রহণ করেন, প্রতিষ্ঠানটির সভাপতি ও জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম। স্বেচ্ছাসেবকদের পক্ষে সহায়তার টাকা তুলে দেন, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট প্রধান সুমাইয়া ইসলাম। আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই অর্থ সহায়তা তুলে দেয়া হয়।

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কাজে সরাসরি যুক্ত থাকায় বৃদ্ধাশ্রমে উপস্থিত না হয়ে মহানন্দা প্রবীণ নিবাসের সভাপতির হাতে এই সহায়তা তুলে দেয়া হয়। বৃদ্ধাশ্রমের নিবাসীদের জন্য স্বেচ্ছাসেবকদের এই উদ্যোগে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রতিষ্ঠানটির সভাপতি ডা. আব্দুস সালাম।

রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিট প্রধান সুমাইয়া ইসলাম জানান, চলতি বছরের ফেব্রুয়ারী মাস থেকে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও ভ্যাকসিন প্রদান কার্যক্রমে অংশ নিচ্ছে। এই কাজে রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের টিফিন খরচ ও রাস্তা ভাড়া বাবদ সামান্য কিছু অর্থ দেয়া হয়। শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল, এখান থেকে টাকা বাঁচিয়ে বৃদ্ধাশ্রমে থাকা নিবাসীদের পাশে দাঁড়ানোর। সেই পরিকল্পনা থেকেই এই অর্থ সহায়তা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা মানুষের জীবন, স্বাস্থ্য রক্ষা, সব মানুষের প্রতি শ্রদ্ধা নিশ্চিত করা এবং মানুষের দুর্ভোগ প্রতিরোধ ও লাঘব করার জন্য লক্ষ্যে কাজ করে। মানুষের যেকোন দুঃখ-দুর্দশায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ায় সবসময় প্রস্তুত রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। মানুষের জীবন ও স্বাস্থ্যরক্ষার মাধ্যমে তাদের মানুষ হিসেবে পূর্ণ মর্যাদা দেয়াই এর লক্ষ্য। সবার মাঝে পারস্পরিক সমঝোতা, ভ্রাতৃত্ববোধ, সহযোগিতা ও অটুট শান্তি প্রতিষ্ঠা করাই আমাদের কাজ। মানবিক কাজের অংশ হিসেবেই বৃদ্ধাশ্রমে থাকা নিবাসীদের সহায়তার জন্য এই অর্থ সহায়তা করা হয়েছে। আগামীতেও এর ধারাবাহিকতা বজায় থাকবে বলে জানান তিনি।

জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আশরাফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আব্দুল মাতিন। এসময় আরও উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফাহাদ আকিদ রেহমান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান আব্দুল হাকিম, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারি আলহাজ্ব আশিক আহমেদ ফারুকসহ রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments