বুধবার, মে ১৫, ২০২৪
Homeসারাবাংলাবিজয়ের ৫০ বছর উপলক্ষে পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পাড়ি দিলেন শিক্ষার্থী

বিজয়ের ৫০ বছর উপলক্ষে পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পাড়ি দিলেন শিক্ষার্থী

এস এম শফিকুল ইসলাম: মহান বিজয় দিবস বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরনীয় দিন। বিজয়ের ৫০ বছর উপলক্ষে পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পাড়ি দিলেন জয়পুরহাট আরবি সরকারি উচ্চ বিদ্যালয়ের এবারের এস এসসি পরিক্ষার্থী সাদ রহমত উল্লাহ।

বুধবার ১৫ ডিসেম্বর ভোর ৬ টায় জয়পুরহাট শহরের শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান থেকে নওগাঁর উদ্দেশে রওনা হন । দীর্ঘ ৫০ কিলোমিটার পাড়ি দিয়ে পৌঁছান বিকেল ৪ টায়।
সাদ রহমত উল্লাহ জানান, ১৯৭১ সালের এদিনে বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগ পাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূর্যের রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে। সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় ‘জয়বাংলা’ বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল।

সাদ রহমত উল্লাহ আরও জানান, আমরা যারা নতুন প্রজন্ম বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ দেখিনি কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা আমাদের শরীরের প্রতিটা শিরা-উপশিরায় প্রবাহিত।
মুক্তিযুদ্ধের ওই দিনগুলোর কথা মনে করে দেওয়ার জন্য আমি আজ পায়ে হেঁটে দীর্ঘ ৫০ কিলোমিটার পাড়ি দিয়েছি। জয়পুরহাট – নওগাঁ সড়ক দিয়ে হেটেঁ যাওয়ার সময় মানুষগুলোর আন্তরিকতায় সবার সেরা। পথিমধ্যে বিভিন্ন বাজারে, পথে-ঘাটে, আমি চেষ্টা করেছি মুক্তিযুদ্ধ সম্পর্কে মানুষের মাঝে ধারণা দেয়ার ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments