বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাবান্দরবানে সেনাবাহিনী-সন্ত্রাসী গুলিবিনিময়, সেনা কর্মকর্তাসহ নিহত ৪

বান্দরবানে সেনাবাহিনী-সন্ত্রাসী গুলিবিনিময়, সেনা কর্মকর্তাসহ নিহত ৪

বাংলাদেশ প্রতিবেদক: বান্দরবানে টহলরত সেনাবাহিনী সদস্যদের সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনায় সেনাবাহিনীর এক কর্মকর্তা ও তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন অপর এক সৈনিক।

নিহত সেনা কর্মকর্তা হলেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান। তিনি ওই টহল দলের কমান্ডার। আহত হয়েছেন সেনাসদস্য মো: ফিরোজ।

ঘটনাটি ঘটেছে বুধবার রাত সাড়ে ১০টার দিকে বান্দরবান রাঙ্গামাটি সীমান্তের রুমা উপজেলার বোথিপাড়া এলাকায়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনার পর সেখানে আরো সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করেছে সেনাবাহিনী।

হতাহতদের উদ্ধার করে বান্দরবানের রুমা জোন সদরে নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় পর ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি এসএমজি, ৩টি দেশীয় অস্ত্র, ২৮০ রাউন্ড গুলি, সন্ত্রাসীদের ব্যবহৃত পোশাকসহ নানা সরঞ্জাম।

নিহত সন্ত্রাসীদের তিনজনই জনসংহতি সমিতি দলের সদস্য বলে জানা গেছে। তাদের নাম পাওয়া যায়নি। অন্যদিকে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: হাবিবুর রহমান। আহত হয়েছেন সৈনিক মো: ফিরোজ। তাকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, রাতে রাইক্ষ্যং সেনাবাহিনীর ক্যাম্প থেকে একটি টহল দল বের হলে বোথিপাড়া এলাকায় পৌঁছলে সেখানে জনসংহতি সমিতির সন্তু গ্রুপের সন্ত্রাসীরা সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে গুলি করে। এ সময় উভয় পক্ষে গুলি বিনিময়ের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: হাবিবুর রহমান।

এ সময় সেনাবাহিনীর গুলিতে নিহত হন তিন সন্ত্রাসী। পায়ে গুলি লেগে আহত হন সৈনিক মো: ফিরোজ। ঘটনার পর সেখানে সেনাবাহিনীর হেলিকপ্টার গিয়ে আহত সৈনিককে উদ্ধার করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যায়। পরে ওই স্থান হতে অস্ত্র-গুলি ও সন্ত্রাসীদের ব্যবহৃত পোশাকসহ বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়।

বর্তমানে ওই এলাকায় সন্ত্রাসীদের ধরতে সেনাবাহিনীর বেশ কয়েকটি দল অভিযান শুরু করেছে বলে সেনা কর্মকর্তারা জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments