জয়নাল আবেদীন: মুজিব বর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রী ও আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনা তৃতীয় পর্যায়ে ভুমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্ধোধন প্রাক্কালে গতকাল রোববার রংপুরের জেলা প্রশাসক মো: আসিব আহসান সংবাদ সম্মেলন করেছেন ।

দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে লিখিত বক্তব্যে তিনি বলেন মঙ্গলবার সকাল ১১টায় ভিডিও কনফারেন্সিং মাধ্যমে সারা দেশে তৃতীয় পর্যায়ে ৩২ হাজার ৯শ ৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্ধোধন করবেন । তিনি বলেন তৃতীয় পর্যায়ে রংপুর জেলায় ১হাজার ২শ ৯৯টি ভুমিহীন ও গৃহহীন পরিবার পূর্নবাসনের জন্য বরাদ্দ মিলেছে । এর মধ্যে ২৬ এপ্রিল জেলায় ৬শ ৭৫টি পরিবারকে বরাদ্দ দেয়া হবে । সেগুলো হচ্ছে সদর উপজেলায় ১শ ৫টি কাউনিয়ায় ১শ২৭টি, বদরগঞ্জ ১শ টি গংগাচড়ায় ২শ পীরগাছায় ১শ২০টি মিঠাপুকুর ৩শ টি তারাগঞ্জ ১০৭টি গঙ্গাচড়ায় ২শ এবং পীরগঞ্জে ২শ ৪০টি পরিবার ।

এক প্রশ্নের উত্তরে ডিসি বলেন জেলায় মোট ভুমিহীনদের সংখ্যা ৪হাজার ৭শ ৩৮জন । এ পর্যন্ত গৃহহীন পরিবারের অনুকুলে জমি ও গৃহ প্রদান করা হয়েছে ৩ হাজার ৭শ ২৮জনকে।বাকি ১হাজার ১০টি পরিবারকে পর্যায়ক্রমে জমি এবং ঘর বরাদ্দ দেয়া হবে । এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোছা: শাহনাজ বেগম, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর প্রেস ক্লাব সভাপতি মাহবুব রহমান , সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন , বাসস প্রতিনিধি মামুন ইসলাম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন ।

Previous articleভূঞাপুরে নিজ ঘরে দুই শিশুর রহস্যজনক মৃত্যু, মা হাসপাতালে
Next articleআগামী জুনের মধ্যে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সঙ্কেট কেটে যাবে: প্রতিমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।