আতিউর রাব্বী তিয়াস: জয়পুরহাটের আক্কেলপুরে গৃহহীন ও ভূমিহীন ২৪ টি পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আক্কেলপুরে ২৪জন গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে বাড়ি উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে এসব বাড়ি‌ হস্তান্তর করেন গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা দিয়েছেন যে বাংলাদেশের কোনো মানুষ যাতে ভূমিহীন, গৃহহীন না থাকে। সেজন্য তিনি দুই শতক জমির ওপর দুই রুম বিশিষ্ট একটি ঘর উপহার দিচ্ছেন। এসব ঘরের ডিজাইন প্রধানমন্ত্রী নিজেই প্রণয়ন করেছেন।বিদ্যুৎ সংযোগ দিয়ে গৃহ উপহার প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরই অংশ হিসাবে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার সকাল ১১,টায় মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের ২৪ জন কে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংযুক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়পুরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) মো ঃ আনোয়ার পারভেজ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম আনন্দ, উপজেলা নিবার্হী অফিসার এস এম হাবিবুল হাসান,পৌর মেয়র মোঃ শহিদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান কবির, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুফলভোগীগণ।

উপজেলা নিবাহী অফিসার এস এম হাবিবুল হাসান বলেন মুজিববর্ষ উপলক্ষে একটি পরিবারও গৃহহীন ও ভূমিহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর থেকে যাদের নিজস্ব জমি নেই, ঘর নেই তাদের জমি ও ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ অধীনে এই বাড়ি নির্মাণ করা হচ্ছে। এসব ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে।

শেষে ২৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর স্থানীয়ভাবে সুফলভোগীদের মাঝে গৃহ হস্তান্তর,অবিরত দলিল, নামজারি, খতিয়ান, গৃহ প্রদানের সার্টিফিকেট ও ডিসিআর তুলে দেওয়া হয়েছে।

Previous articleবাবার কোলে শিশুকে হত্যা: আরেক আসামি গ্রেফতার
Next articleপ্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলো ৩৩ হাজার পরিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।