বাংলাদেশ প্রতিবেদক: ঈদ উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় ধাপের আওতায় সারাদেশে ৩২ হাজার ৯০৪ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি ও জমি প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়ে এ কাজের উদ্বোধন করেন।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা, বরগুনা সদর উপজেলা, সিরাজগঞ্জ সদর উপজেলা এবং চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় চারটি ক্লাস্টার ভিত্তিক আবাসন স্থানের সুবিধাভোগী ও স্থানীয় লোকজন ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

‘মুজিববর্ষ’ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি দেয়ার সরকারের উদ্যোগের অংশ হিসাবে এসকল বাড়ি ও জমি দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী একাধিকবার উল্লেখ করেছেন, দেশে কেউ গৃহহীন থাকবে না।

প্রতিটি ইউনিটে দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং একটি বারান্দা রয়েছে যার মূল্য দুই লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। ট্যাক্স ও ভ্যাটসহ এর পরিমাণ তিন লাখ ৩০ হাজার টাকা।

বাড়ির পাশাপাশি প্রতিটি পরিবারকে দুই দশমিক এক একর জমির মালিকানার দলিল দেয়া হয়েছে।

এর আগে, সরকার মুজিববর্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রথম ধাপে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬৩ হাজার ৯৯৯টি ঘর দিয়েছে এবং ২০২১ সালের ২০ জুন ৫৩ হাজার ৩৩০টি ঘর দিয়েছে।

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাড়ি নির্মাণের জন্য সারাদেশে প্রায় পাঁচ হাজার ৫১২ একর খাস জমি অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে।

Previous articleআক্কেলপুরে ২৪ গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার
Next articleশেখ হাসিনা বেঁচে থাকতে দেশে একটি মানুষও ফুটপাতে ঘুমাবেনা: খাদ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।