সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আজ শুক্রবার ঐতিহ্যবাহী সলপের ঘোল উৎসব হয়েছে । সলপ রেলওয়ে স্টেশন চত্বরে বিশিষ্ট শিক্ষাবিদ সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজগঞ্জ প্রভাতী সংঘের সভাপতি অধ্যক্ষ আব্দুল আজিজ সরকার ঘোল উৎসবের উদ্বোধন করেন।

প্রতিবছরের মতো প্রভাতী সংঘ এবছরও এ উৎসবের আয়োজন করে। বেসরকারি উন্নয়ন সংস্থা এনডিপিথর নির্বাহী পরিচালক আলাউদ্দিন খানের সভাপতিত্বে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উল্লাপাড়া কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শামীম হাসান, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ, পঞ্চক্রোশী আলী আহমেদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাবিবুজ্জামান, ব্যাংকার জাহাঙ্গীর আলম, উল্লাপাড়া সানফ্লাওয়ার স্কুলের প্রধান শিক্ষক সাংবাদিক কল্যাণ ভৌমিক, সমাজসেবী শহিদুল ইসলাম, ঘোল উৎপাদক- ব্যবসায়ী আব্দুল মালেক প্রমুখ।

এ অনুষ্ঠানে করোনাকালে ঘোল উৎপাদন করে দেশের অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে অবদান রাখার জন্য জাতীয়ভাবে পুরস্কৃত ঘোল উৎপাদক-ব্যবসায়ী আব্দুল মালেককে সংবর্ধনা দেওয়া হয়। তার হাতে অতিথিগণ সম্মাননা স্মারক তুলে দেন। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় থেকে বিশ্ব দুগ্ধ দিবসের অনুষ্ঠানে ঢাকার খামারবাড়ী কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে ঘোল উৎপাদনে অবদান রাখার জন্য আব্দুল মালেককে পুরস্কৃত করা হয় ৷

এ অনুষ্ঠানে আগত দুশো জনকে ঘোল, চিড়া, মুড়ি, মুড়কি দিয়ে আপ্যায়ন করা হয়। উল্লাপাড়ার সলপের ঐতিহ্যবাহী ঘোল উৎপাদনের বয়স শত বছর পেরিয়ে গেছে বলে জানা গেছে ৷

Previous articleঅভিজ্ঞতা ছাড়াই সিটি ব্যাংকে চাকরির সুযোগ
Next articleভারতীয় প্রকৌশলীকে ফাঁদে ফেলে ক্ষেপণাস্ত্র ব্যবস্থাপনার তথ্য হাতিয়ে নিলো ‘পাকিস্তানি’ নারী গুপ্তচর!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।