বাংলাদেশ প্রতিবেদক: পিরোজপুরের ইন্দুরকানীতে প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরের দেয়ালে দেখা গেল এসি ও চালে ডিশ এন্টেনা। ভেতরে চলছে ডিশ সংযোগের মাধ্যমে হাজারো চ্যানেল। ঘরের ভেতর আরো রয়েছে টিভি-ফ্রিজসহ দামী সব আসবাবপত্র। এ নিয়ে এলাকায় শুরু হয়েছে তোলপাড়।

শুক্রবার খবর পেয়ে পিরোজপুরের অতিরিক্তি জেলা প্রশাসক মাদবদী রায় সরজমিনে ঘরটি পরিদর্শনে যান।

জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার দেয়া এ ঘরটি রাজনৈতিক বিবেচনায় পেয়েছেন উপজেলার জাতীয় পার্টির (জেপি) সহযোগী সংগঠন ছাত্রসমাজের বালিপাড়া ইউনিয়ন কমিটির আহ্বায়ক ইকবাল সেপাই। তার বাবা আলমগীর সেপাই বালিপাড়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক।

জানা গেছে, ইকবাল সেপাই ছাড়াও এই উপজেলার অনেক নেতা-কর্মী রাজনৈতিক বিবেচনায় নাম দিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়েছেন। এর মধ্যে সবার নজরে এসেছে ইকবাল সেপাইর আশ্রয়ণের এই ঘরটি।

ইকবাল মোবাইলে জানান, ভূমিহীনের তালিকায় ঘর নিলেও এখন তার ব্যবসা ভালো চলছে, তাই গরমে কষ্ট হয় বলে ঘরে এসি লাগিয়েছেন।

ইকবাল আরো জানান, এখন আমি ব্যবসা করি। এর আগে যখন আমার সমস্যা ছিল, ঘরটি তখন পেয়েছি। গরমের জন্য একটা এসি লাগিয়েছি, এ নিয়ে আমাকে সাংবাদিকসহ অনেকেই ফোন করেছে। তিনি আক্ষেপ করে বলেন, গরমের কষ্টে আমার টাকায় এসি লাগিয়েছি তাতে অনেকের চোখে বেঁধেছে।

জানা গেছে, উপজেলায় আশ্রয়ণের ৫৪৪টি ঘরের কাজ শেষ হয়েছে। আশ্রয়ণের বাসিন্দারা এসব ঘরে বসবাস করছেন।

স্থানীয়রা জানান, নিজের ঘর-বাড়ি আছে এমন অনেকেই রাজনৈতিক বিবেচনায় আশ্রয়ণের ঘর পেয়েছেন। ফলে এখনো অনেক অসহায় পরিবার জরাজীর্ণ ঘরে মানবেতর জীবন-যাপন করছেন।

উপজেলার ৩ নম্বর বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কবির হোসেন বয়াতি জানান, স্থানীয় মহাজোটের শরীক জাতীয় পার্টির সংসদ সদস্যের কোটায় ছাত্রসমাজ নেতা আশ্রয়ণের ঘর পেয়েছেন। ঘরে এসি লাগিয়েছে কিনা জানি না। তবে ভূমিহীনের নাম দিয়ে ঘরে এসি লাগান দুঃখজনক। এ বিষয়ে খোঁজ নিয়ে দেখবেন বলে তিনি জানান।

আশ্রয়ণের ঘর নির্মাণের দায়িত্বে থাকা উপজেলা প্রকল্প কর্মকর্তা মো: শফিকুল ইসলাম জানান, গৃহহীনের তালিকায় ইকবাল সেপাই আশ্রয়ণের ঘর পেয়েছেন। লোকমুখে শুনেছি ওই ঘরে তিনি পুরাতন একটি এসি লাগিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম জানান, ওই আশ্রয়ণের ঘর যখন বরাদ্দ দেয়া হয়েছে তখন আমি ছিলাম না। ইকবাল নামে এক ব্যক্তি তার আশ্রয়ণের ঘরে এসি লাগিয়েছেন বলে শুনেছি। ঘর বরাদ্দে কোনো অসঙ্গতি আছে কিনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Previous articleশ্রীবরদীতে স্ত্রী, শাশুড়ি ও জেঠা শ্বশুরকে কুপিয়ে হত্যা, ঘাতক গ্রেফতার
Next articleপদ্মা সেতুর উদ্বোধন: বাংলাবাজার-শিমুলিয়া নৌ চলাচল বন্ধ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।