বাংলাদেশ প্রতিবেদক: নওগাঁর সাপাহারে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৩ হাজার জন কৃষকদের মধ্যে ১ কেজি করে সরিষা বীজ, ১০ কেজি করে এমওপি ও ১০ কেজি করে ডিওপি সার বিতরণের মধ্যদিয়ে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় সরিষা, গম, মসূর, মূগ, খেসারী, সূর্যমুখী, পিয়াজ ও চিনা বাদাম ফসল উৎপাদনের জন্য ৫০৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাপলা খাতুন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, প্রাণি সম্পদ অফিসার ডা. গোলাম রাব্বানী, থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ূন কবীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওমর আলী মোল্লা, যুব উন্নয়ন অফিসার কামরুজ্জামান, সহকারী উদ্ভিত সংরক্ষণ কর্মকর্তা আতাউর রহমান সেলিম সহ সকল ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মুনিরুজ্জামান টকি জানান, আগামী ১০ দিনের মধ্যে উপজেলার আরও ২০৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে দেওয়া হবে প্রণোদনা। যার মধ্যে থাকবে গম বীজ ১৪০০শ জন, ভুট্টা ২০০ জন, সূর্যমুখী ৫০ জন, মসূর ১০০ জন, খেসারী ২২০ জন, চিনা বাদাম ৩০ জন, মুখ ৩০ জন, পিয়াজ বীজ ৩০ জন। এবং ওই সব কৃষকদের মাঝে প্রয়োজন অনুযায়ী এমওপি ও ডিওপি সার বিতরণ সম্পূন্ন করা হবে।

Previous articleপাঁচবিবিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন
Next articleএই শহরের মানুষ গুলো – গোলাম কবির
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।