বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাদাপিয়ে চলছে ১০ চাকার ড্রাম ট্রাক, বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়ক এখন মরণ ফাঁদ

দাপিয়ে চলছে ১০ চাকার ড্রাম ট্রাক, বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়ক এখন মরণ ফাঁদ

আব্দুল লতিফ তালুকদার: অবৈধ বালুর ব্যবসাকে কেন্দ্র করে টাঙ্গাইলের ভূঞাপুরে রুট পারমিট ছাড়াই সড়কে দাপিয়ে চলছে ১০ চাকার ড্রাম ট্রাক। এতে উপজেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব পাথাইলকান্দি থেকে শুরু করে গোবিন্দাসী-ভূঞাপুর পৌর শহরের প্রধান প্রধান সড়কসহ গ্রামের অলিগলি দিয়ে চলছে এসব অবৈধ হাইড্রোলিক। এতে উপজেলারর প্রত্যেকটি সড়ক এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

প্রতি বছর রাস্তা সংস্কারে গচ্ছা যাচ্ছে কোটি কোটি টাকা। এছাড়া ১০ চাকা ট্রাকের চাপে এ সড়কের বিভিন্ন অংশে কার্পেটিং উঠে উঁচু নিচু গর্ত খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে ঘটছে সড়ক দুর্ঘটনা।

এদিকে গতকাল সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার জিগাতলা বালুর ঘাট থেকে ভূঞাপুর- বাগবাড়ি নামক স্থানে প্রায় দশটি মোটারসাইকেল দুর্ঘটনার শিকার হয়। এতে বিশ আরোহী গুরুতর আহত হয়। পরে প্রত্যেক্ষদর্শীরা আহতদের উদ্ধার করে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে ভর্তি করা হয়। অনেকেই চিকিৎসা শেষে বাড়ি ফিরে যান। আহত আব্দুল লতিফ তালুকদার জানান, জিগাতলা বালুর ঘাট থেকে ভূঞাপুর পর্যন্ত প্রতিনিয়ত বালুবাহী ড্রামট্রাক চলে। এতে মাঝে মধ্যে পথচারি ও যাত্রীরা দুর্ঘটনার শিকার হয়। এতে অনেক যাত্রী নিহত ও পঙ্গুত্ব বরণ করেছে।

গতকাল সোমবার সন্ধ্যায় মোটরবাইক নিয়ে যাওয়ার পথে বাগবাড়িতে বালু ও কর্দমাক্ত রাস্তায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়।

প্রত্যেক্ষদর্শী সোহেল ও শহিদুল ইসলাম জানান, সোমবার সন্ধ্যায় জিগাতলা থেকে ছাব্বিশা পর্যন্ত পরপর ১০টি মোটারসাইকেল দুর্ঘটনা প্রায় ১৯ জন আহত হয়। এরআগে এ রাস্তায় সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসন এদিকে কোন নজর দিচ্ছে না বলে জানিয়েছে তারা। এলাকাবাসী, পথচারী ও যাত্রীদের দাবি অবৈধ বালুর ঘাট ও ড্রাম ট্রাক যেন বন্ধ করা হয়।

এ বিষয়ে ভূঞাপুর থানার এসআই ফাহিম ফয়সাল জানান, সোমবার সন্ধ্যায় ৯৯৯-এ পেয়ে ঘটনাস্থল বাগবাড়ীতে গিয়ে সড়ক দুর্ঘটনায় কয়েকটি মোটরসাইকেলের কমপক্ষে ১০ আরোহীকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে পাঠানো হয়। পরে তারা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন জানান, বিষয়টি শুনেছি। যারা অবৈধভাবে বালুবাহী ট্রাক চালাচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়াসহ বিষয়টি আইনশৃঙ্খলা সভায় উপস্থাপন করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments