সোমবার, জুন ২৪, ২০২৪
Homeসারাবাংলাউলিপুরে সহকারী ভূমি কর্মকর্তাকে মারধর, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

উলিপুরে সহকারী ভূমি কর্মকর্তাকে মারধর, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

আবুল কালাম আজাদ: কুড়িগ্রামের উলিপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই কর্মকর্তা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতার বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

ঘটনাটি ঘটেছে, সোমবার (১২ ডিসেম্বর) বিকালে উপজেলার থেতরাই ইউনিয়ন ভূমি অফিসে।
ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা ও তার নিকট আত্বিয় শাহ আলমসহ কয়েকজন ব্যক্তি সোমবার বিকালে ওই ইউনিয়নের ভূমি অফিসে আসেন। এরপর তারা সরকারি কাজে বাঁধা প্রদানসহ দায়িত্বরত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিনকে অকথ্যা ভাষায় গালিগালাজ করেন ও এক পর্যায়ে মারধর করেন। এ সময় চেয়ারম্যানের লোকজন ভূমি কর্মকর্তার পকেটে থাকা ৩৩ হাজার টাকা চুরি করে নেন বলে অভিযোগে জানা গেছে।

মারধরের এক পর্যায়ে ওই ভূমি কর্মকর্তা অসুস্থ্য হয়ে পড়লে অফিসের কর্মচারীসহ স্থানীয়রা এগিয়ে আসলে চেয়ারম্যানসহ তার লোকজন চলে যান। পরে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থল গিয়ে ওই কর্মকর্তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ ঘটনায় ওই ভূমি কর্মকর্তা সোমবার রাতে থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতা ও শাহ্ আলম মিয়ার বিরুদ্ধে থানায় মামলা করেন।

এ বিষয়ে থেতরাই ইউপি চেয়ারম্যান আতাউর রহমান আতা মুঠোফোনে জানান, ৬ মাস ধরে আমার বাড়ির খাজনার কাগজের জন্য ঘুরাচ্ছেন ওই কর্মকর্তা। আমার স্ত্রীর বড় ভাই শাহ আলম ওই কর্মকর্তার কাছে গেলে তিনি টালবাহনা করতে থাকেন। গতকাল আমি সেখানে গেলে খাজনা বাবদ আমার কাছে ১৪ হাজার টাকা দাবী করেন। অথচ ২ হাজার টাকার রশিদ দিবেন। বাকী টাকা কিসের জন্য লাগবে জানতে চাইলে কথা কাটাকাটি হয় তার সাথে।
উলিপুর থানার অফিসার ইনচার্জ শেখ আশরাফুজ্জামান জানান, ভূমি কর্মকর্তার অভিযোগের প্রেক্ষিতে মামলা হয়েছে। এ ঘটনায় আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহামুদুর রহমান বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তা অফিসে দায়িত্ব পালন করাকালীন সময় তার উপর হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।”

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments