রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাযশোরে চেম্বার অব কমার্সের ভোট স্থগিত

যশোরে চেম্বার অব কমার্সের ভোট স্থগিত

জহিরুল ইসলাম: আসন্ন যশোর চেম্বার অব কমার্সের ভোট স্থগিত করেছে আদালত। গতকাল বুধবার এক ব্যবসায়ীর আদালতে দায়ের করা মামলার প্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন। মামলাটি করেছেন মেসার্স পারভেজ ট্রেডার্সের মালিক মেহেদী হাসান। ভোটার নম্বর-৬৪২।

এ মামলায় যশোর চেম্বার অব কমার্সের প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), নির্বাচন বোর্ডের আহবায়ক, দুই সদস্য, এবং আলম ট্রেডার্সের মালিক মোঃ আলম, সরোয়ার ট্রেডার্সের মালিক গোলাম সরোয়ার, রহিম স্টোরের মালিক আব্দুর রহিম ও যশোর কর অ লের উপকর কমিশনারকে বিবাদী করা হয়েছে। সিনিয়র সহকারী জজ সুজাতা আমিন স্থগিত আদেশ ও বিবাদীদের এক কার্যদিবসের মধ্যে আদালতে হাজির হয়ে অভিযোগের বিষয়ে শুনানিতে অংশগ্রহনের নির্দেশ দেন।

বাদীর অভিযোগ, নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায় ৩শ’র অধিক ভোটারের হাল নাগাদ কোনো আয়কর সনদ নেই। এবং তারা আয়কর সনদের মুল কপি দাখিল না করে বেআইনীভাবে ভোটার হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। যা বেআইনী বলে দাবি করেন বাদী। এসব অভিযোগ এনে নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দিলে তা গ্রহণ না করায় আদালতে মামলা করেন।

উল্লেখ্য, দীর্ঘ আট বছর পর আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এ নির্বাচন। ইতিমধ্যে সকল প্রস্ততি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে দুইটি প্যানেলে অংশ নিচ্ছেন যার একটি প্যানেলের নাম দেয়া হয়েছে ব্যবসায়ী অধিকার পরিষদ। এই প্যানেলের নেতৃত্বে রয়েছেন হুমায়ুন কবির কবু। অপর প্যানেলের নাম ব্যবসায়ী ঐক্য পরিষদ। এই প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সাবেক সভাপতি মিজানুর রহমান খান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments