বুধবার, মে ২৯, ২০২৪
Homeসারাবাংলালন্ডনে থেকেও আসামী, বিএনপি নেতা শাহে আলমকে কারাগারে প্রেরণ

লন্ডনে থেকেও আসামী, বিএনপি নেতা শাহে আলমকে কারাগারে প্রেরণ

বাংলাদেশ প্রতিবেদক: বগুড়ার শিবগঞ্জে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা মীর শাহে আলমকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। ঘটনার দিন তিনি লন্ডন সফরে ছিলেন বলে জানিয়েছেন তার আইনজীবী বগুড়া বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ।

মঙ্গলবার এ আদেশ দিয়েছেন বগুড়া বিশেষ আদালতের বিচারক, জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী। তবে ওই মামলার অন্য আসামীরা জামিন পেয়েছে।

অ্যাডভোকেট আব্দুল বাছেদ জানান, ‘শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর শাহে আলম ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের বাইরে (লন্ডন সফরে) ছিলেন। এ সময়ের মধ্যে ২৪ নভেম্বর শিবগঞ্জ থানায় বিএনপি নেতা মীর শাহে আলমসহ ৫০ জন নেতাকর্মীর নামে সাজানো ও গায়েবি মামলা কবা হয়। ওই মামলার এজাহারে অভিযোগ করা হয় যে উপজেলার মোকামতলা বন্দরে ২৪ নভেম্বর সন্ধ্যা ৭টায় আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের প্রতিবাদ সমাবেশে বিএনপির নেতাকর্মীরা হামলা করে। মামলাটি সম্পূর্ণ কাল্পনিক, সাজানো, গায়েবি। বিএনপিকে ধ্বংস করতে সরকারের চলমান ষড়যন্ত্রমূলক মামলার অংশ হিসেবে এ মামলা দায়ের করা হয়।’

তিনি আরো বলেন, ‘আদালতে বিদেশ সফরের সমস্ত কাগজপত্র জমা দেয়া হলেও জামিন না মঞ্জুর করা হয়। মীর শাহে আলম উচ্চ আদালতের আদেশে আগাম জামিনে ছিলেন।’

এদিকে মীর শাহে আলমকে কারাগারে পাঠানোয় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিএনপি। পৃথক বিবৃতিতে বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, সাংগঠনিক সম্পাদক শহীদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম হেলাল, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সদরের সাবেক এমপি গোলাম মো: সিরাজ, সাবেক এমপি মোশারফ হোসেনসহ দলের নেতারা প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments