বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাপ্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঠাঁই পেলেন রংপুর সদর উপজেলার আরো ১২৪ পরিবার

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঠাঁই পেলেন রংপুর সদর উপজেলার আরো ১২৪ পরিবার

জয়নাল আবেদীন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে রংপুর সদর উপজেলায় চতুর্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন ১২৪ পরিবার পেলেন যাবতীয় নামজারি খতিয়ান দলিলসহ প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে দুই শতাংশ জমির দলিলসহ এই ঘরগুলো উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে হস্তাহন্তর এর উদ্বোধন করেন।পরে সদর উপজেলা পরিষদ হল রুমে নামজারি খতিয়ান সহ দলিল গুলো ১২৪ পরিবারের মাঝে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য নাছিমা জামান ববি,উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম, সহকারী কমিশনার ( ভূমি) মোঃ জায়িদ ইমরুল মোজক্কিন,সদর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সুশান্ত সরকার,
ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন,মহিলা ভাইস চেয়ারম্যান কাজলী বেগম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মতিন, চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান, খলেয়া ইউনিয়ন চেয়ারম্যান মোত্তালেবুল হক।

বক্তারা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন-গৃহহীনদের জমি ও গৃহ প্রদান ইতিহাসে প্রথম ও সর্ববৃহৎ উদ্যোগ। রাষ্ট্রের পশ্চাৎপদ জনগোষ্ঠীকে মূলধারায় তুলে আনার জন্য সম্পূর্ণ বিনামূল্যে বাসগৃহ নির্মাণ করে জমির চিরস্থায়ী মালিকানা দেয়া হচ্ছে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ের প্রমাণ।

প্রসঙ্গত,চতুর্থ ধাপে সদর উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য ১৮৪ গৃহ বরাদ্দ হয়েছে । এরমধ্যে ২২ মার্চ বুধবার নির্মাণ সম্পন্ন ১২৪টি ঘর হস্তান্তর করা হয়। অবশিষ্ট ৬০টি ঘর নির্মাণ কাজ চলছে। নির্মাণ সমাপ্ত হলে উপকারভোগীদের নিকট আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments