বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঠাঁই পেলেন ৩০ পরিবার

ভূঞাপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ঠাঁই পেলেন ৩০ পরিবার

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে চতুর্থ পর্যায়ে আরও ৩০ টি ভূমি ও গৃহহীন পরিবার স্বপ্নের নতুন ঠিকানায় ঠাঁই পেয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

গণভবন থেকে প্রধানমনন্ত্রী ঘরগুলো উদ্বোধন করার পর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোছা: নার্গিস আক্তার ও উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন ঘরের চাবি ও দলিলসহ অন্যান্য কাগজপত্র বুঝিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নুরমিনি, কৃষি অফিসার কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জহুরুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ ফরিদুল ইসলাম প্রমূখ।

উপকারভোগী মাসুদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের পাকা নতুন ঘর পেয়েছি। একইসঙ্গে ২ শতাংশ জায়গা, বিদ্যুৎ ও যাতায়াতের রাস্তাসহ বিভিন্ন সুযোগ-সুবিধাও রয়েছে। ভাবতেই পারেনি মুহূর্তেই আমার পঙ্গুত্ব জীবন ও পরিবারের স্বপ্ন বদলে যাবে। হিন্দু সম্প্রদায়ের মমতা রানী শীল বলেন, আমার জায়গা-জমি ছিল না। রাস্তার পাশে অন্যের জমিতে ভূমিহীন অবস্থায় ঝুপড়ি ঘরে স্বামী-সস্তান নিয়ে অনেক কষ্ট করে থাকতাম। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়েছি। আশ্রয় পেয়ে আমরা আনন্দিত।

সরেজমিন ঘুরে দেখা যায়, ভূঞাপুর পৌরসভার শিয়ালকোলস্থ ফায়ার সার্ভিসের পাশে চতুর্থ পর্যায়ে ১২টি নতুন ঘর নির্মাণ করা হয়েছে। নতুন এ স্বপ্নের ঠিকানা পেয়ে নিজ নিজ ঘর গোছাতে ও কাজ-কর্মে ব্যস্ত নববাসিন্দারা। মুহূর্তেই বদলেছে এসব দরিদ্র-অসহায় মানুষের জীবনমান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম বলেন, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এ স্লোগানকে সামনে রেখে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দফায় উপজেলায় মোট ২৪২টি ঘর নির্মাণ কাজ হাতে নেওয়া হয়। তার মধ্যে চতুর্থ দফায় ৭২টি ঘরের কাজ চলমান। ইতোমধ্যে ৩০টির কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন বলেন, উপজেলায় এ পর্যন্ত ২১২টি ঘর নির্মাণ করা হয়েছে। তারমধ্যে চতুর্থ পর্যায়ে ৪২টি ঘর নির্মাণ করা হয়। এরমধ্যে ৩০টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন।

স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের পরামর্শে ও জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের নেতৃত্বে আমাদের উপজেলা পর্যায়ে ঘর নিমার্ণ কমিটির সদস্য, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সবাইকে নিয়ে কাজের গুণগত মান বজায় রেখে সম্পন্ন করে যাচ্ছি। উপজেলা প্রশাসন থেকে এ ঘরগুলো আমরা রক্ষণাবেক্ষণ করব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments