মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় ভোগান্তিতে ৯টি পরিবার

কলাপাড়ায় ভোগান্তিতে ৯টি পরিবার

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের নয়ামিস্ত্রি পাড়ার ৯টি পরিবারের যাতায়তের একটি মাত্র রাস্তা। খালটি খনন করতে গিয়ে বাধঁটি কেটে দিলে চরম ভোগান্তিতে পরেছে ওই পরিবার গুলো। বর্ষা মৌসুমে বিদ্যালয়ে যেতে পারছে না পরিবারের কোমলমতি শিক্ষার্থীরা। ওই খালের উপর একটি কালভার্ট সংযুক্ত রাস্তার দাবী জানান ভুক্তোভোগী পরিবারের সদস্যরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের নয়া মিস্ত্রিপাড়ার খালের দু’পাশে গড়ে উঠেছে বসতি। চৌধুরী বাড়ি ও তার পাশের বাড়িগুলো থেকে মেইন সড়কে যাতায়তের কোন পথ নেই। ফলে শুকনো মৌসুম কষ্ট করে চলাচল করতে পারলেও বর্ষা মৌসুমে পরতে হয় চরম বিপাকে। ভোগান্তি পোহাতে হয় ওই বাড়ির বিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের। ভুক্তোভোগী চৌধূরী বাড়ির একজন সদস্য গোবিন্দ চৌধুরী ও সনদ হাওলাদার বলেন, আমরা বংশ পরাম্পরায় এখানে প্রায় ৫০ বছর ধরে বসবাস করছি। আগে এ খালের উপরে একটি বাধঁ ছিলো তাই যাতায়ত করতে তেমন কোন সমস্যা হয়নি। কিন্তু নতুন করে খালটি খনন করায় সেই বাধঁটি কেটে ফেলা হয়েছে। তাই আবার এখানে একটি কালভার্ট সংযুক্ত রাস্তা করে দিলে চলাচলের ভোগান্তি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি। চলাচলের জন্য স্থানীয় চেয়ারম্যান অফিসসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়েছি কিন্ত এখনও কোন প্রতিকার পাইনি।

লতাচাপলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লা জানান,এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি নিজে সরেজমিনে গিয়ে দেখি এসেছি। ওই পরিবারগুলোর চলাচলে অনেক অসুবিধা হচ্ছে। খালের উপর দিয়ে একটি রাস্তা করে দিলে তাদের ভোগান্তি লাগব হতো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments