বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁয়ে জমি রেজিস্ট্রেশনে রাজস্ব ফাঁকি, সাংবাদিকদের প্রাননাশের হুমকিদাতা গ্রেফতার

সোনারগাঁয়ে জমি রেজিস্ট্রেশনে রাজস্ব ফাঁকি, সাংবাদিকদের প্রাননাশের হুমকিদাতা গ্রেফতার

গিয়াস কামাল: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সোনারগাঁ সাব-রেজিস্ট্রার অফিসে একটি জমি রেজিস্ট্রেশনের প্রায় ২৭ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগে দলিল লেখক সহিদ সরকারকে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ, পলাতক আরেক আসামি দলিল লেখক মাহাবুবুর রশিদ নয়ন।

গতকাল বুধবার (১৯ এপ্রিল) সকালে নিজ এলাকা থেকে দলিল লেখক সহিদ সরকার (পিতা মৃত মজিদ সরকার) কে গ্রেফতার করেছে সোনারগাঁ থানা পুলিশ,
গত তাং ২-০৮-২০২২ ইং যাহার দলিল নং ১৩৮৩৩/২২
অভিযোগের ভিত্তিতে সাব- রেজিস্টার অফিসে কর ফাঁকি দেওয়ার সংবাদ সংগ্রহের সময় রেজিস্টার অফিসে সংবাদ সংগ্রহে বাধা সহ নানান অশালীন ভাষায় গালমন্দ, অসদাচরণ ও তুচ্ছ তাচ্ছিল্য সহ সঙ্গবদ্ব হয়ে মার মুখি আচরণ করে দলিল লিখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির খলিল- শহীদ পরিষদের সেক্রেটারি শহীদ সরকার ও মাহবুবুর রশিদ নয়ন। গত ২১ সেপ্টেম্বর বুধবার দুপুরে সোনারগাঁ সাব -রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অফিস কক্ষে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে সোনারগাঁ থানায় ঈশাখাঁ প্রেসক্লাবের সভাপতি সহ ৫ জন সাংবাদিক বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, সোনারগাঁ সাব- রেজিস্টারের দলিল লিখক মাহবুবুর রশিদ নয়ন (৪৪) যাহার লাইসেন্স নাম্বার ১০২, গ্রাম, ভিটিকান্দি, বার পাড়া , কাঁচপুর ,সোনারগাঁ একটি জমি যাহার দলিল নাম্বার ১৩৮৩৩/২২, তাং ২-০৮-২০২২ ইং সরকারি রাজস্ব প্রায় ২৭ লক্ষ টাকা সরকারি কর ফাঁকি দিয়ে দলিল রেজিস্ট্রেশন করে।

কর ফাঁকি দেওয়ার তথ্য যাচাইয়ের জন্য সাব- রেজিস্টার( ম্যাজিস্ট্রেট) তার সত্যতা স্বীকার করে ও সরকারিভাবে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে থাকেন।

এ সময় ভেন্ডারদের সেক্রেটারি একাধিক মামলার আসামি শহীদ সরকার উত্তেজিতভাবে সোনারগাঁ সাব -রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অফিস কক্ষে এসে সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়ে। তর্কবিতর্কের একপর্যায়ে নয়ন ও শহীদ সরকার সহ অন্যান্য অফিস কর্মকর্তা ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে, ভিডিও ধারণ এ বাধা দেয় সাংবাদিকদের পরবর্তীতে দেখে নেওয়ার হুমকি সহ প্রাণনাশের হুমকি দিয়ে থাকে। জানা যায় ভেন্ডারদের সেক্রেটারি শহীদ সরকার ,কিছুদিন পূর্বে জাতীয় পার্টির যোগদান করলেও নানা অপকর্মের কারনে বহিস্কার করা হয় তাকে। দলিল জালিয়াতি সহ নানা অপকর্মের সাথে জড়িত শহীদ সরকার, স্থানীয় হওয়ায় ক্ষমতার প্রভাব দেখিয়ে ভেন্ডার সেক্রেটারি শহীদ সরকার ও দলিল লেখক মাহাবুবুর রশিদ নয়ন সরকারকে কর ফাঁকি দিয়েছে বলে অভিযোগ উঠছে।

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রারের মহাপরিদর্শক নিবন্ধন অধিদপ্তর ঢাকা, জেলা রেজিস্টার নারায়ণগঞ্জ, সাব রেজিস্টার সোনারগাঁ থানা নারায়ণগঞ্জ, সোনারগাঁ ঈশাখা প্রেসক্লাব সহ পাঁচটি দপ্তরে লিখিত অভিযোগ করেন এক ব্যাক্তি।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈদ্যেরবাজার সাব-রেজিস্ট্রি অফিসের একাধিক দলিল লেখক জানান, অনেক ভেণ্ডার এখনও রাজস্ব ফাঁকি দিয়ে দলিল করে থাকে। এসব কারণে প্রকৃত দলিল লেখকদের বদনাম হয়। এগুলো বন্ধ হওয়া দরকার।,

সাব রেজিস্টার (ম্যাজিস্ট্রেট)অঃনঃমঃবজলুর রহমান জানান, দলিল নং ১৩৮৩৩/২২ এ দলিলে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে জমি রেজিষ্ট্রেশন করা হয়েছে তার বিরুদ্ধে সরকারিভাবে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম সুমন বলেন সরকারি রাজস্ব ফাঁকির সংবাদ সংগ্রহে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাদা প্রধান কারী শহিদ সরকারকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরনকরা হয়েছে, পুলিশ অন্যান্য আসামিদের গ্রেফতার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments