বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ জন আটক

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ জন আটক

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়ন থেকে এসএসসি/ দাখিল পরীক্ষা-২০২৩ এর ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রে জড়িত ০২ জনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেফতার কৃতরা হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ছোট বঙ্গেশ্বরপুর গ্রামের মোঃ আব্দুস শুকুর ও হেলেনা বেগমের ছেলে মোঃ হাসিব (২০) এবং নয়রশিয়া গ্রামের মোঃ হাবিবুর রহমানের ছেলে মোঃ হামিদুর রহমান (শান্ত) (২০)।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় কতিপয় ব্যক্তি “এসএসসি বোর্ড প্রশ্নপত্র নামক ফেসবুক আইডি তৈরী করে সেখানে থেকে ভূয়া প্রশ্নপত্রের নমূনা আপলোড দিয়ে ১০০% কমন আসবে বলে প্রতারণার ফাঁদ পাতে। এরপর দেশের বিভিন্ন জেলা হতে পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে “এসএসসি বোর্ড প্রশ্নপত্র নামক আইডি থেকে টাকার বিনিময়ে প্রশ্নপত্র দেয়া হবে বলে তাদের প্রলোভন দেখায়। সেই ফাঁদে পা দিয়ে যারা টাকা পাঠায় টাকা পাবার পরপরই তাদের ব্লক করে দেয়া হয়। এই সংবাদ পাওয়ার পরেই চাঁপাইনবাবগঞ্জ জেলার সম্মানিত পুলিশ সুপার, জনাব এ এইচ এম আবদুর রকিব, বিপিএএ, বিপিএম, পিপিএম (বার) মহোদয়ের নির্দেশক্রমে ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব রোকনুজ্জামান সরকার এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত ০৬.০৫.২৩ তারিখে এসআই অনুপ কুমার সরকারের নেতৃত্বে এসআই রিপন কুমার মন্ডল সঙ্গীও ফোর্স সহ গোমস্তাপুর থানার বোয়ালিয়া ইউনিয়ন হতে ঘটনার সাথে সরাসরি জড়িত মোঃ হাসিব (২০), পিতা-মোঃ আব্দুস শুকুর, মাতা-হেলেনা বেগম, গ্রাম- ছোট বঙ্গেশ্বরপুর ও মোঃ হামিদুর রহমান (শান্ত) (২০), পিতা-মোঃ হাবিবুর রহমান, গ্রাম- নয়রশিয়া, উভয় ইউপি- বোয়ালিয়া, থানা-গোমস্তাপুর, জেলা-চাঁপাইনবাবগঞ্জদ্বয়কে তাদের নিজ নিজ বসতবাড়ী হতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ফেসবুক আইডি ব্যবহৃত তিনটি মোবাইল ও বিকাশ হতে উত্তোলনকৃত টাকা উদ্ধার করা হয়। সংশ্লিষ্ট ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
এই বিষয়ে আজ গোমস্তাপুর থানায় একটি মামলা রুজু করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments