বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাপাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর পুড়ে ভস্মীভূত

পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর পুড়ে ভস্মীভূত

প্রদীপ অধিকারী:জয়পুরহাটের পাঁচবিবিতে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘরে আগুন লেগে ঘরের আসবাবপত্রসহ প্রায় ১২লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।
আজ রোববার সকাল পৌনে ৮টায় উপজেলার আয়মারসুলপুর ইউনিয়নের চড়াকেশবপুর গ্রামের আশ্রয়ন প্রকল্পে (গুচ্ছ গ্রাম) এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শিরা জানায়, আজ সকাল পৌনে ৮ টার দিকে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়ে এক নিমিষে ১০টি ঘর পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পাঁচবিবি ফায়ার সার্ভিসের ইনচার্জ রতন হোসেন জানান, আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর থেকে শর্টসার্কিটের মাধ্যমে এই আগুনের সূত্রপাত বলে আমরা প্রাথমিকভাবে ধারনা করছি। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে জানা যাবে ।

অগ্নিকান্ডে আশ্রয়ণ প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবার গুলো হলো আয়েশা (৪৫), আরাফাত হোসেন (২২), সালেহা বেগম (৪০), নাজমা বেগম (৩৫), মহসিনা (৩৭), আমিনা পাগলী (৪৫), তারা বানু (৪০), হাবিবুর (৫০), জাহাঙ্গীর বাবু (৪৬) ও মেহেরুল ইসলামের (২৪) ঘর পুড়ে গেছে।

তারা জানান নিজের পরিধানের কাপড় ছাড়া ঘর থেকে কোন কিছুই বের করতে পারেননি। এতে ঐ পরিবারগুলোর প্রায় ১২লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছারখার হয়ে যায়।

এ ঘটনার সংবাদ পেয়ে তৎক্ষনাৎ জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মারুফ আফজাল রাজন, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মিল্টন ও স্থানীয় আওয়ামীগ নেতা সামছুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ পরিবাদের মাঝে টিন, নগদ টাকাসহ খাদ্যসামগ্রী দেওয়ার ঘোষণা দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments