বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeশিক্ষা'যোগ্য চেয়ারম্যান কখনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের উপর এভাবে হামলা চালাতে পারে না'

‘যোগ্য চেয়ারম্যান কখনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের উপর এভাবে হামলা চালাতে পারে না’

তাসদিকুল হাসান,জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ইস্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোঃ নজরুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। দুপুর সাড়ে বারো টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন করা হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ. কে. এম. লুৎফর রহমান বলেন,” আমরা দ্রুতসময়ে এর আইনত ব্যাবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। শিক্ষা মাধ্যমের গুরুত্বপূর্ণ দায়িত্বে প্রকৃত শিক্ষাবিদদেরকেই স্থান দিলে এমন সমস্যার মুখে পরতে হবে না। তাই এ ব্যাপরে নিয়োগ কতৃপক্ষের সকলের মনোযোগ আকর্ষন করছি।”

মানববন্ধনে ভূগোল ও পরিবেশ বিভাগেত অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান বলেন একজন অধ্যাপকের উপর হামলা করা মানে পুরো শিক্ষক জাতির উপর হামলা। এর প্রতিবাদে এত দিনে শিক্ষকদের এগিয়ে আসার কথা থাকলে সে ব্যাপারে আফসোস, কোনো প্রতিবাদ হচ্ছে না। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. অধ্যাপক ইমদাদুল হককে এ ব্যাপারে শীঘ্রই বিবৃতি দেওয়ার অনুরোধ জানান।

শিক্ষকরা আরো বলেন, এ ধরণের হামলা সন্ত্রাসী, জঙ্গীরা চালায়। একজন জনপ্রতিনিধি একজন চেয়ারম্যান কখনো এ ধরণের হামলা চালাতে পারে না। আমাদের সম্মানিত অধ্যাপককে যেভাবে অত্যাচার করা হয়েছে তাতে বলা যায় ঐ ব্যক্তি কোনোভাবেই চেয়ারম্যান হওয়ার যোগ্য নয়। কেননা একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষককের পদমর্যাদা সম্পর্কে তিনি জানেনই না।

সমাবেশে উপস্থিত অন্যান্য শিক্ষকরা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে প্রশাসন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে দ্রুত এত বিচার কার্যক্রম সম্পন্ন করার অনুরোধ জানান।

জানা যায় গত শুক্রবার (৫ মে) রাত সাড়ে ৯টার দিকে খুলনার কয়রায় উত্তরচক কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের উপর হামলার অভিযোগ উঠেছে মহারাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল-মাহমুদের বিরুদ্ধে। হামলার শিকার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments