শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeসারাবাংলারংপুর সুইপার কলোনীতে আগুনে পুড়ে ১২টি পরিবারের সম্পদ পুড়ে ছাই

রংপুর সুইপার কলোনীতে আগুনে পুড়ে ১২টি পরিবারের সম্পদ পুড়ে ছাই

জয়নাল আবেদীন: রংপুর নগরীর নিউ জুম্মাপাড়া সুইপার কলোনিতে বৃহস্পতিবার রাত ১০টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ১০-১২টি পরিবারের সবকিছু আগুনে পুড়ে গেছে। বাদ যায়নি বিছানা, খাট, এমনকি রান্না করা ভাতের পাতিলও। স্থানীয় প্রত্যক্ষদর্শী ও আগুন নেভাতে সহযোগিতা করা রবিউল এবং হেলাল মিয়া বলেন, কলোনির মমেনা বেগমের বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

দাউ দাউ করে ছড়িয়ে পড়াা আগুনে অনেকগুলো পরিবারের ক্ষয়ক্ষতি হয়েছে। কারও ঘরে থাকা সবকিছুই পুড়ে ছাই হয়েছে। অনেকে রাতে রান্না করে রাখা খাবারটুকুও খেতে পারেনি। যদি ফায়ার সার্ভিস দ্রæত ঘটনাস্থলে না পৌঁছাতে পারতো তাহলে পুরো কলোনি আগুনে পুড়ে ছাই হয়ে যেত।যার ঘর থেকে আগুনের সূত্রপাত সেই মমেনা বেগম বিলাপ করছিলেন। তার সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তিনি বলেন, ‘অসুস্থ বেটার বউকে দেখতে গেছি হাসপাতালোত, স্যাটে থাকি শুননো বাড়িত আগুন নাগছে। আসি দেখি কিছু নাই, মোর ঘরের সোগকিছু পুড়ি শ্যাষ। তিনি আরও বলেন, ‘মোর ছাওয়ারা (ছেলেরা) কী করি খাইবে সেটারও আর কোনো বুদ্ধি থাকিল না। হামরা কেমন করে চলমো। মানুষের বড়িত কাম করি খাই, এখন কেউ যদি দয়া না করে ভিক্ষা করি খাওয়া ছাড়া কোনো উপায় নাই আর হামার।

’দুইটি ঘর পুড়ে যাওয়ায় হাউমাউ করে কাঁদছেন আর পুড়ে যাওয়া ঘরগুলো দেখছেন ছকিনা বেগম। তিনি বলেন, ‘হামরা আইত (রাত) পোয়াইলে (পোহালে) মাইনষের বাড়িত যায়া কাম করি খাই। কিছুই তো আর নাই থাকমো কোটে? চোখের সাইমনাত (সামনে) সোগ (সব) পুড়ি ছাই হইল।’রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র ফায়ার স্টেশন অফিসার বাদশাহ মাসুদ আলম বলেন, আমাদের তিনটি ইউনিট সোয়া এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। তবে মোট ১০টি পরিবারের ১০টি বসতঘর, তিনটি রান্নাঘর ও দুইটি গোয়ালঘর পুড়ে গেছে।

বাড়িগুলোতে টিনশেডের ঘর ছিল, যারা কিছু মালামাল বের করতে পারছে সেটাই। আর বাকি সব পুড়ে গেছে। এদিকে আগুনে পোড়ার সংবাদ পেয়ে রংপুর সিটি এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অনুদান প্রদান করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments