মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeসারাবাংলাআগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান সৈয়দ নাসির উদ্দিন

আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান সৈয়দ নাসির উদ্দিন

এ এম মিজানুর রহমান বুলেট :  পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে প্রার্থীতা ঘোষণা করেছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন। পটুয়াখালীর কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহীদুর রহমান মিলনায়তনে  সোমবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলন করে তিনি এ কথা জানান।
সৈয়দ নাসির উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে উচ্চ শিক্ষা লাভ করেছেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ (হা-অ) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও ১৯৮৪-১৯৮৮ সালে জহুরুল হক হল শাখার সভাপতির দায়িত্ব পালন করেছেন। পড়াশোনা শেষ করে তিনি এলাকায় এসে আওয়ামী লীগের রাজনীতির সাথে পুরোপুরি জড়িত হয়ে পড়েন। ২০১৭ সালে তিনি কিছুদিন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ হিসেবেও নারী শিক্ষা বিস্তারে তিনি ভূমিকা রাখেন।
সৈয়দ নাসির উদ্দিন তাঁর বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের বিবরণ তুলে ধরে লিখিত বক্তব্যে বলেন, ‘আমি ১৯৭০ সালে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হই। এরপর কলাপাড়া থানা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হই। পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সৌভাগ্য অর্জন করি। এ সময় ছাত্রলীগের জাতীয় রাজনীতিতে কাজ করার সুযোগ পাই। যার কারণে সভানেত্রী শেখ হাসিনাসহ জাতীয় নেতৃবৃন্দের কাছে নিজেকে পরিচিত করতে সক্ষম হই। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরে ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় পুনরায় খুললে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রথম যে মিছিল বের হয়, সে মিছিলেও আমি অংশগ্রহন করি। এমনকি ১৯৭৫ পরবর্তি সময়ে কলাপাড়ায় আওয়ামী লীগকে সংগঠিত করতে হাটে-বাজারে সভা-সমাবেশ করেছি। যার কারণে মামলা-হামলার শিকার হয়েছি একাধিকবার। দলের প্রতি আমার এমন নিবেদিত কর্মকান্ড দলীয় সভানেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় হাই কমান্ড অবগত আছেন। এসব কারণে দলের মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিবে বলে বিশ্বাস করি।’
সংবাদ সম্মেলনে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার চাকামইয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবীর, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ মোফাজ্জেল হোসেন, কলাপাড়া পৌর সভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ড শাখা আওয়ামী লীগের সভাপতি আবদুল লতিফ খালাসী, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি রাজিব তালুকদার, টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক আবদুর রশিদ মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।
সৈয়দ নাসির উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। যার ছোঁয়া লেগেছে উপকূলীয় জনপদ কলাপাড়া,  রাঙ্গাবালী,মহিপুর, কুয়াকাটায়। এখানে বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। স্থানীয় পর্যায়ের এসব উন্নয়ন কর্মকান্ড চলমান রাখতে একজন যোগ্য ও কর্মঠ নেতৃত্বের প্রয়োজন।
পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য দলের মনোনয়ন পেতে তৎপরতা চালাচ্ছেন বর্তমান সংসদ সদস্য মো. মহিববুর রহমান, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমান, যুব লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামীম আল সাইফুল (সোহাগ), , জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক  পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. হাবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহসম্পাদক নীহার রঞ্জন সরকার, যুব লীগ ঢাকা মহানগর দক্ষিনের সহসভাপতি মুরসালিন আহম্মেদ, সাবেক সংসদ সদস্য মরহুম মো. আনোয়ার উল ইসলামের পুত্র আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহসম্পাদক আবদুল্লাহ আল ইসলাম (লিটন) বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নাসির উদ্দিন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার জুনায়েদ মোহাম্মদ হাসিব। এসব নেতৃবৃন্দ দলের মনোনয়ন প্রত্যাশা করে লিফলেট, ব্যানার-ফেস্টুন টানিয়েছেন এবং উপজেলার বিভিন্ন প্রান্তে গণসংযোগ করে যাচ্ছেন।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments