রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলারংপুরে জুম বাংলাদেশ স্কুলের শুভ উদ্বোধন

রংপুরে জুম বাংলাদেশ স্কুলের শুভ উদ্বোধন

জয়নাল আবেদীন : জুম বাংলাদেশ, রংপুর শাখার আয়োজনে এবং পুনাক, রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট ও রংপুর মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহযোগিতায় বস্তি এবং পথ শিশুদের নিয়ে বৃহস্পতিবার রংপুর রেলওয়ে স্টেশন এলাকায় জুম বাংলাদেশ স্কুলের শুভ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মনিরুজ্জামান বিপিএম-বার, পিপিএম-বার। প্রধান অতিথির বক্তব্যে কমিশনার বলেন আমরা সৃষ্টির সেরা জীব, আর প্রত্যেক জীব তার সন্তানকে ভালোবাসে। তবে মানুষ একমাত্র নিজের সন্তানের পাশাপাশি অন্যের সন্তানকেও ভালোবাসে। এখানেই অন্য জীবের সাথে মানুষের পার্থক্য। তাই আমরা যারা একটু সক্ষম এগিয়ে আছি, তারা সমাজের সুবিধা বঞ্চিতদের জন্য এগিয়ে আসি। আর বৈষম্যের বিরুদ্ধে বরাবরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন লড়াই করে গেছেন তার অসমাপ্ত আত্মজীবনী জীবনীতে তিনি বলেছেন, একজন মানুষ হিসেবে, মানুষ সম্পর্কিত যা কিছু আছে, সব কিছুই আমাকে ভাবায়। একইভাবে একজন বাঙালি হিসেবে বাঙালি সম্পর্কিত সব কিছু আমাকেও ভাবায়, যা আমার কর্মের অনুপ্রেরণা।

তাই মানুষ হিসেবে আমাদের চারপাশ সম্পর্কে অন্ধ থাকার কোনো সুযোগ নেই। আমার পাশের খারাপ মানুষটিকে একটু হাত বাড়ালে সে এগোতে পারে, তাহলে আমাদের হাত বাড়াতে সমস্যা কোথায়! এজন্য আমি জুম বাংলাদেশকে ধন্যবাদ জানাই, তারা ও তাদের ভলেন্টিয়ার এলাকার মানুষের আস্থা অর্জন করতে পেরেছে এরই মধ্যে ৪৫ জন শিশু নিবন্ধিত হয়েছে। এছাড়াও তিনি স্টেশন কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান, তারা এই জার্নিকে সুযোগ করে দিয়েছেন।

তিনি জানান এখন পর্যন্ত ৫শ৫০ থেকে ৬শ জন সুবিধা বঞ্চিত ছাত্রছাত্রী অধ্যয়নরত আছে এবং পাশ করে বের হয়েছে ১০ হাজারের বেশি ছাত্রছাত্রী। তিনি আরো বলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম তিনিও একজন পথশিশু ছিলেন, তিনি হকার ছিলেন, পত্রিকা বিক্রি করতেন। তার মা মানুষের বাসায় কাজ করতেন, রেস্টুরেন্টের থালা-বাসন মাজার কাজ করতেন। অথচ তিনি ভারতের মতো বিশাল রাষ্ট্রের রাষ্ট্রপতি হয়েছিলেন। তাই আমরা জানি না একটি বস্তিতে জন্ম নেওয়া শিশু একদিন কোথায় যাবে এই সম্ভাবনা দুয়ারকে সম্প্রসারিত করার জন্য হাত বাড়ানো প্রয়োজন এই লক্ষ্যে জুম বাংলাদেশ এবং পুনাক এক প্লাটফর্মে একত্রিত হয়ে সুবিধা বঞ্চিতদের জন্য স্কুল শুরু করতে যাচ্ছে।

তিনি সমাজের সামর্থ্যবানদের এই কাজে অংশগ্রহণের আহ্বান জানান এবং অন্তত একটি সুবিধা বঞ্চিত পথশিশুর দায়িত্বভার নেওয়ার আহ্বান জানান।উপস্থিত ছিলেন পুনাক সভানেত্রী রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিট মোছাঃ নাছিমা সুলতানা রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল পিপিএম; উপ-পুলিশ কমিশনার মোঃ আবু বকর সিদ্দীক উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান; উপ-পুলিশ কমিশনার মোঃ আবু মারুফ হোসেন উপ-পুলিশ কমিশনার মোঃ মেনহাজুল আলম জুম বাংলাদেশ ও রংপুর মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ স্থানীয়

গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুবিধা বঞ্চিত পথশিশু ও তাদের অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জুম বাংলাদেশ রংপুর কো-অর্ডিনেটর আসিফ মাহমুদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments