বুধবার, মে ১৫, ২০২৪
Homeসারাবাংলাতফশিল ঘোষণাকে কেন্দ্র করে রংপুর মহানগরসহ পুরো জেলায় নিরাপত্তা জোরদার

তফশিল ঘোষণাকে কেন্দ্র করে রংপুর মহানগরসহ পুরো জেলায় নিরাপত্তা জোরদার

জয়নাল আবেদীনঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণাকে কেন্দ্র করে দেশের অন্যান্য জেলার মতো রংপুর মহানগরসহ পুরো জেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সড়কে সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের প্রতি বাড়ানো হয় নজরদারি। গুরুত্বপূর্ণ এলাকা ও স্থাপনাগুলোর আশপাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশ-র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল।

রংপুর মহানগর পুলিশের সাংবাদিক বান্ধব উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেছেন অভিযোগের প্রমাণ ছাড়া কাউকে পুলিশ গ্রেফপ্তার করছেন না, বিএনপির নেতাকর্মীদের ঢালাওভাবে গ্রেফপ্তার করার অভিযোগ বিএনপি করতেই পারে। তবে পুলিশ প্রমাণ ছাড়া তো কাউকে গ্রেপ্তার করছে না। আমাদেরকে তো তাদের বিরুদ্ধে প্রমাণ কোর্টে সাবমিট করতে হয়। ইতোমধ্যে যাদের গ্রেফপ্তার করা হয়েছে তাদের বিরুদ্ধে প্রমাণ কোর্টে দেখিয়েছি। আপনারাও দেখেছেন গণমাধ্যমও দেখেছে সারা দেশেই তো তারা (বিএনপি) নাশকতামূলক কর্মকান্ড করছে। বুধবার সকালে রংপুর নগরীর শাপলা চত্বরসহ গুরুত্বপূর্ণ সড়ক, স্থাপনা ও জনবহুল গুরুত্বপূর্ণ এলাকায় নেওয়া নিরাপত্তা জোরদার কার্যক্রমে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে শাপলা চত্বর থেকে বিশেষ মহড়া ও অভিযান শুরু করে সংস্থাটি। এতে ২০টি গাড়ি, সাঁজোয়া ট্যাংক, রায়ট কাট সাইরেন বাজিয়ে নগরীর ১৬ কিলোমিটার এলাকা মহড়া দেয়। একইসঙ্গে বিভিন্ন পেট্রল পাম্পসহ স্থাপনাগুলোতে অভিযান চালাচ্ছে পুলিশ।মহড়ার আগে আরপিএমপি’র এই কর্মকর্তা বলেন, বিএনপি নিজেরাই প্রমাণ রাখছে যে কীভাবে তারা বাসে অগ্নিসংযোগ করছে। কীভাবে মানুষকে পুড়িয়ে মারছে, কীভাবে পুলিশ হত্যা করেছে। কীভাবে সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। এগুলোতো আপনাদের ফুটেজেও আছে। সিসিটিভির যেসব ভিডিও ফুটেজ পাওয়া গেছে, তাতে তো সব কিছুই দেখেছেন। তাছাড়া গ্রেপ্তারকৃতরা স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিচ্ছেন। আমরা রংপুরে ইতোমধ্যে নাশকতা প্রস্তুতির সময় অনেককেই হাতেনাতে গ্রেফপ্তারও করেছি।

আবু মারুফ আরও বলেন, গত নভেম্বর একটি অটোরিকশাতে (থ্রি-হুইলার) নাশকতার পরিকল্পনার জিনিসপত্রসহ হাতেনাতে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে পেট্রল বোমা ও লাঠিসোঁটাসহ অনেক কিছু উদ্ধার করা হয়েছে। এ ধরনের অসংখ্য ঘটনা আছে সারাদেশে। বিএনপির কথা হচ্ছে একেবারে নিজেদের ক্লিনফিট করার মত কথাবার্তা বলা। আর আমরা যেটা করি সেটা অবশ্যই আমাদেরকে কোর্টে সাবমিট করতে হয়। কোর্টকে বোঝাতে হয় এবং অবশ্যই এগুলো সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে।

এ সময় তিনি জানান, গত ২৮ অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত রংপুর মহানগর এলাকায় আটটি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৬৫ জনকে গ্রেফপ্তার রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments