মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
Homeসারাবাংলারোহিঙ্গা ক্যাম্পে ৬ ঘণ্টার ব্যবধানে ৪ খুন

রোহিঙ্গা ক্যাম্পে ৬ ঘণ্টার ব্যবধানে ৪ খুন

বাংলাদেশ প্রতিবেদক: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী হামলায় ৬ ঘণ্টার ব্যবধানে চারজন রোহিঙ্গা খুন হয়েছে। এ ঘটনায় আরও দুই রোহিঙ্গা গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার রাতে উখিয়ার ১৫ ও ১৭ নম্বর ক্যাম্পে হামলা চালিয়ে তিনজনকে হত্যা করা হয়। এর আগে একইদিন দুপুরে আরেকজন রোহিঙ্গাকে হত্যা করে দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১৭ নম্বর ক্যাম্পের সি/৭৭ ব্লক এলাকায় ১০/১২ আরসার সশস্ত্র সদস্যরা একত্রিত হয়ে ওই ক্যাম্পের এইস/৭৭ ব্লকের বাসিন্দা আবুল বশরের ছেলে আবুল কাসেম (৩৫) নামের এক রোহিঙ্গাকে মাথায় উপর্যুপরি গুলি করে। এতে তিনি ঘটনাস্থলে মারা যান। আবুল কাশেম দীর্ঘদিন ধরে ক্যাম্পে আরসার বিরুদ্ধে শান্তিশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিলেন বলে জানিয়েছে স্থানীয়রা।

অপরদিকে রাত ৮টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৫ নম্বর ক্যাম্পের জি/৩ ব্লক এলাকায় আরসা ও আরএসও সদস্যদের মাঝে গোলাগুলির ঘটনা ঘটে।

এসময় আরসা সন্ত্রাসীদের গুলিতে (আরএসও সদস্য) ওই ক্যাম্পের বাসিন্দা মো. আলীর ছেলে মো. জোবায়ের (১৬) ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় (আরএসও সদস্য) ১৫ নম্বর ক্যাম্পের জি/৬ মো. শফির ছেলে আনোয়ার সাদেক (২৭) ও জি/৩ ব্লক এলাকার বাসিন্দা কামাল উদ্দিনের ছেলে জয়নাল উদ্দিন (২৮) এবং জি/৭ সৈয়দুল বশরের ছেলে আয়াছ (১৮) গুলিবিদ্ধ হয়। পরবর্তীতে আশেপাশের রোহিঙ্গারা আহতদের উদ্ধার করে ক্যাম্পে অবস্থিত এমএসএফ হাসপাতালে নেয়ার পথে আনোয়ার সাদেক (২৭ ) মারা যায়। বাকিদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে এবং নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পরপরই এপিবিএন ও থানা পুলিশ রাতে সন্ত্রাসীদের ধরতে অভিযানে নামেন। তবে এ ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি।

রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও সাধারণ রোহিঙ্গাদের ভয়ভীতি দেখাতে আরসা সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে সাধারণ রোহিঙ্গারা জানিয়েছেন। ৬ ঘণ্টার ব্যবধানে ৪ হত্যাকাণ্ডের ঘটনায় ক্যাম্প জুড়ে আতঙ্ক বিরাজ করছে।
এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ইমাম হোসেন নামে আরেক রোহিঙ্গা যুবক নিহত হয়। এনিয়ে মঙ্গলবার একদিনেই রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় ৪ জন রোহিঙ্গা নিহত হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments